হায়দরাবাদ জোড়া বিস্ফোরণ মামলায় দোষী ২, বেকসুর ৩

মহম্মদ আকবর ইসমাইল চোধুরি এবং আনিক সাফিক সঈদকে দোষী হিসাবে রায় দিয়েছে আদালত। পাশাপাশি, মুক্তি পেয়েছে ফারুক সারফুদ্দিন তারকাশ, মহম্মদ সাদিক ইসরার আহমেদ সাইক এবং তারিক আনজুম।

Updated By: Sep 4, 2018, 12:09 PM IST
হায়দরাবাদ জোড়া বিস্ফোরণ মামলায় দোষী ২, বেকসুর ৩

নিজস্ব প্রতিবেদন: ২০০৭ সালের হায়দরাবাদ জোড়া বিস্ফোরণ মামলায় ২ ব্যক্তিকে দোষী সাব্যস্ত এবং তিন জনকে বেকসুর মুক্তি দিল আদালত। এই মামলায় সোমবার সাজা শোনানো হবে। মহম্মদ আকবর ইসমাইল চোধুরি এবং আনিক সাফিক সঈদকে দোষী হিসাবে রায় দিয়েছে আদালত। পাশাপাশি, মুক্তি পেয়েছে ফারুক সারফুদ্দিন তারকাশ, মহম্মদ সাদিক ইসরার আহমেদ সাইক এবং তারিক আনজুম। তবে এই পাঁচ জনকে এদিন নিরাপত্তার কারণে নামপাল্লি-র আদালতে নিয়ে আনা হয়নি, সকলেই চারলাপাল্লি জেলে রয়েছে। এই মামলায় ২ অভিযুক্ত এখনও বেপাত্তা।

৪৪টি প্রাণহানি ঘটানো এই ভয়ঙ্কর বিস্ফোরণ মামলার বিচার ২৭ অগস্টের পরিবর্তে ৪ সেপ্টেম্বর পিছিয়ে দিয়েছিল আদালত। ঘটনার তদন্তে নেমে তেলেঙ্গানা পুলিসের গোয়েন্দা বিভাগ (কাউন্টার ইন্টালিজেন্স) ইন্ডিয়ান মুজাহিদিনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করে এবং মোট চারটি চার্জশিট তৈরি করে। পুলিসের চার্জশিটে এই ৫ জনের নামের পাশাপাশি রিয়াজ ভাটকল ও ইকবাল ভাটকল নামের দুই পলাতক অভিযুক্তেরও উল্লেখ রয়েছে।

২০০৭ সালের ওই বিস্ফোরণের পরদিন মোট ১৯টি ফেটে যাওয়া বোমা উদ্ধার করেছিল পুলিস। তাদের সন্দেহ, আনিক সাফিক সঈদ, রিয়াজ ভাটকল এবং ইসমাইল চৌধুরিই এই বোমাগুলি পুঁতে রেখেছিল।

.