রাজস্থানে কংগ্রেসের পরিস্থিতি বিনা বর ছাড়া বরযাত্রীর মতো, রাহুলকে কটাক্ষ রাজনাথের

রাজস্থানের নির্বাচনী প্রচারে গিয়ে কংগ্রেসের এই অবস্থানকে কটাক্ষ করলেন বিজেপি নেতা রাজনাথ সিং।

Updated By: Nov 27, 2018, 06:05 PM IST
রাজস্থানে কংগ্রেসের পরিস্থিতি বিনা বর ছাড়া বরযাত্রীর মতো, রাহুলকে কটাক্ষ রাজনাথের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজস্থানে ভোটের আগে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী যে অনিশ্চিত, তা অকপটে স্বীকার করেছে কংগ্রেস। ভোটের পরই ঠিক করা হবে কে হবেন মুখ্যমন্ত্রী? অশোক গেহলট না সচিন পাইলট? যে দিকে পাল্লা ভারী, সে দিকেই ঝুঁকবে কংগ্রেস নেতৃত্ব। রাজস্থানের নির্বাচনী প্রচারে গিয়ে কংগ্রেসের এই অবস্থানকে কটাক্ষ করলেন বিজেপি নেতা রাজনাথ সিং।

আরও পড়ুন- ‘সংযম অভ্যাস করুন’, মোদীর বিরুদ্ধে মুখ খুললেন মনমোহন

স্বরাষ্ট্র মন্ত্রীর কটাক্ষ, রাজস্থানের নির্বাচনে কংগ্রেসের পরিস্থিতি যেন বিনা বরে বিয়ে হওয়ার মতো। ধোলাপুরে সোমবার রাজনাথ বলেন, কংগ্রেস নির্বাচনে লড়ছে। কিন্তু জিজ্ঞাসা করুন, যদি সরকার তৈরি করে, তা হলে কে হবে তাদের মুখ্যমন্ত্রী? যদিও বাস্তবটা জানে, সরকার কখনই গঠন করতে পারবে না তারা। কিন্তু এটা তো জানা প্রয়োজন কে ওদের নেতা?

আরও পড়ুন- বেকারদের চাকরি, নইলে ভাতা, রাজস্থানে নির্বাচনী ইস্তেহারে প্রতিশ্রুতি বসুন্ধরার

রাজনাথের দাবি, কংগ্রেস যদি মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম প্রকাশ করে, তাহলে কংগ্রেস দল টুকরো টুকরো হয়ে যাবে। রাজস্থানের কংগ্রেসের পরিস্থিতি যেন এই মুহূর্তে বিনা বরে বিয়ে হওয়ার মতো। রাজস্থানে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর দৌড়ে এগিয়ে রয়েছেন অশোক গেহলট এবং সচিন পাইলট। রাহুল অত্যন্ত কৌশলেই দু’জনকে ভোটের ময়দানে নামিয়েছেন। ভোটের পরই ঠিক করা হবে মুখ্যমন্ত্রী কে হচ্ছেন। এ দিকে বিজেপি ভাঙিয়ে সাংসদ হরীশচন্দ্র মীনাকে কংগ্রেসে যোগ করিয়েছেন সচিন পাইলটরা। সে দিক থেকে অনেকটাই ব্যাকফুটে বিজেপি। এ বারের নির্বাচনে বসুন্ধরা রাজেও হালে কতটা পানি পাবেন, সে নিয়েও অনিশ্চিত রয়েছেন অমিত শাহেরা। রাজনৈতিক শিবির মনে করছে, সে দিক থেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম না ঘোষণা করে বাঘ-ই মেরেছেন রাহুল গান্ধী। মুখ্যমন্ত্রীর নাম না ঘোষণা করায় নিজের দলেও ভাঙন ধরল না পাশাপাশি বিজেপিকেও চাপে রাখতে পেরেছেন রাহুল গান্ধী।  

.