কপ্টার দুর্নীতি নিয়ে 'মিসেস গান্ধী'র বিরুদ্ধে দেশজুড়ে আক্রমণের পথে বিজেপি

অগাস্টা ওয়েস্টল্যান্ডের কপ্টার কেনার মিডলম্যান ব্রিটিশ নাগরিক ক্রিস্টিয়ান মিশেল এখন ইডির হেফাজতে রয়েছেন। শনিবার ওই মামলার শুনানি ছিল নয়াদিল্লির পাটিয়ালা হাউজ কোর্টে। সেখানে ইডি দাবি করে, জেরায় মিশেল 'মিসেস গান্ধী'র নাম করেছে। ওই ইতালীয় মহিলার ছেলের কথাও বলেছে।

Updated By: Dec 31, 2018, 12:11 PM IST
কপ্টার দুর্নীতি নিয়ে 'মিসেস গান্ধী'র বিরুদ্ধে দেশজুড়ে আক্রমণের পথে বিজেপি

নিজস্ব প্রতিবেদন: একসঙ্গে আক্রমণ। দেশজুড়ে একই কায়দায়, একই ভাষায়। এবার অগাস্টা ওয়েস্টল্যান্ড কপ্টার দুর্নীতির ঘটনায় এই কৌশলই নিল ভারতীয় জনতা পার্টি। দেশের প্রায় সব প্রান্ত থেকেই এ নিয়ে 'মিসেস গান্ধী'র বিরুদ্ধে সরব হওয়ার ঘোষণা করল বিজেপি।

আরও পড়ুন: চপার দুর্নীতিতে সামনে এসেছে 'মিসেস গান্ধী'র নাম, আদালতে বিস্ফোরক দাবি ইডি-র

তারা এদিন জানিয়েছে, আজ সোমবার ২০১৮-র শেষদিনে বিজেপির তরফে দেশের বিভিন্ন জায়গায় সাংবাদিক বৈঠক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাংবাদিক বৈঠক করবেন বিজেপি শাসিত প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীরা। এছাড়াও প্রতিটি রাজ্যের বিজেপি সভাপতিরাও সাংবাদিক বৈঠক করবেন।

কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ সরকারের আমলে ভিভিআইপিদের ব্যবহারের জন্য কেনা হয়েছিল অগাস্টা ওয়েস্টল্যান্ডের কপ্টার। অভিযোগ, ওই কপ্টার কেনা নিয়ে দুর্নীতি হয়েছে। বরাত পাইয়ে দেওয়ার জন্য কাটমানি পেয়েছেন ব্রিটিশ নাগরিক ক্রিস্টিয়ান মিশেল।

সম্প্রতি তাঁকে হেফাজতে পেয়েছে ভারত সরকার। সিবিআই হয়ে তিনি এখন ইডির হেফাজতে রয়েছেন। শনিবার ওই মামলার শুনানি ছিল নয়াদিল্লির পাটিয়ালা হাউজ কোর্টে। সেখানে ইডি দাবি করে, জেরায় মিশেল 'মিসেস গান্ধী'র নাম করেছে। ওই ইতালীয় মহিলার ছেলের কথাও বলেছে।

আরও পড়ুন: আমাদের রাফাল দরকার নেই কে বলেছে? বললেন বায়ুসেনার প্রধান

এই বিষয় সামনে আসার পর পর কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণের তীব্রতা বাড়িয়েছে বিজেপি। তাদের দাবি, মিশেলের 'মিসেস গান্ধী'র আসলে ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া। আর তাঁর ছেলে মানে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

যদিও কংগ্রেসের তরফে বিজেপির বিরুদ্ধে পালটা আক্রমণ চলছে। ইডি মিশেলকে দিয়ে জোর করা এসব বলাচ্ছে। বিজেপির পরামর্শেই বিজেপি এসব করছে বলে অভিযোগ কংগ্রেসের।

আরও পড়ুন: তিন তালাক বিল পেশ করার আগেই দুপুর ২টো পর্যন্ত মুলতবি রাজ্যসভার অধিবেশন

কিন্তু এই ইস্যুতে বিজেপি যে কংগ্রেসকে একটুও জমি ছাড়তে নারাজ। বরং সুযোগ বুঝে গান্ধী পরিবারের বিরুদ্ধে আক্রমণের ধার বাড়াতে চায় মোদী-অমিত ব্রিগেড। এদিনের সিদ্ধান্ত তা স্পষ্ট হল আরও একবার।

.