৩ বছর আগে গোমাংস-মন্তব্যে সেবায়েতদের রোষের মুখে পড়েছিলেন, ফের আজ পুরীর মন্দিরে মুখ্যমন্ত্রী

৪ দিনের সফরে গতকাল ভুবনেশ্বরে আসেন মমতা। সেখান থেকে সরাসরি চলে যান পুরীতে। আজ বিকেলে পুরীর জগন্নাথদেবের মন্দিরে পুজো দেবেন তিনি। ২০১৭ সালের এপ্রিল মাসে এই পুরী মন্দিরে পুজো দিতে এসে পুরোহিতদের একাংশের বিরোধিতার মুখে পড়েন তিনি

Reported By: সুতপা সেন | Updated By: Feb 26, 2020, 01:02 PM IST
৩ বছর আগে গোমাংস-মন্তব্যে সেবায়েতদের রোষের মুখে পড়েছিলেন, ফের আজ পুরীর মন্দিরে মুখ্যমন্ত্রী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  ২০১৭ সাল। পুরীর মন্দিরে মুখ্যমন্ত্রীর প্রবেশ নিয়ে জোর তরজা শুরু হয় জাতীয় রাজনীতিতে। পুরীর মন্দিরে প্রবেশের বিরোধিতা করেন পুরোহিতের একাংশ। কারণ, মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, গোমাংস খাওয়া অপরাধ নয়। ২০২০-তে আরও এক পুরী মন্দিরে যেতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধেয় জগন্নাথের পুজো দেওয়ার কথা। ৩ বছর আগের স্মৃতি উস্কে দিচ্ছে বুধবারের মুখ্যমন্ত্রীর পুরীর মন্দিরে যাওয়া।

৪ দিনের সফরে গতকাল ভুবনেশ্বরে আসেন মমতা। সেখান থেকে সরাসরি চলে যান পুরীতে। আজ বিকেলে পুরীর জগন্নাথদেবের মন্দিরে পুজো দেবেন তিনি। ২০১৭ সালের এপ্রিল মাসে এই পুরী মন্দিরে পুজো দিতে এসে পুরোহিতদের একাংশের বিরোধিতার মুখে পড়েন তিনি। দেশ জুড়ে গোমাংস খাওয়াকে কেন্দ্র করে বিতর্কের মাঝেই মমতা মন্তব্য করেছিলেন, গোমাংস খাওয়া অপরাধ নয়। কে কি খাবে, কি পোশাক পরবে সেটা তাঁর ব্যক্তিগত ব্যাপার। তাঁর এই মন্তব্যকে কেন্দ্র করেই পুরী মন্দিরের সেবায়েত দের একাংশ বলেন মমতাকে মন্দিরে ঢুকতে দেওয়া হবে না। অপর অংশ অবশ্য তাঁকে মন্দিরে স্বাগত জানান।

আরও পড়ুন- নতুন করে হামলা গোকুলপুরী বাজারে, অশান্ত দিল্লিতে মৃতের সংখ্যা বেড়ে ১৮

আজ বিকেলে পুরীর মন্দিরে পুজো দেওয়ার পর আগামিকাল ভুবনেশ্বর যাবেন মুখ্যমন্ত্রী। সেখানে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক এর সঙ্গে দেখা করবেন তিনি। ২৮শে ফেব্রুয়ারি ভুবনেশ্বরে ইস্টার্ন জনাল কাউন্সিলের বৈঠকে উপস্থিত থাকবেন মমতা। বৈঠকের পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্ র সঙ্গে একান্ত বৈঠকও করবেন তিনি।