ক্রমশ জটিল হচ্ছে বিহারের বন্যা পরিস্থিতি, মৃত্যু ৩০০ জনের

Updated By: Aug 22, 2017, 10:32 AM IST
ক্রমশ জটিল হচ্ছে বিহারের বন্যা পরিস্থিতি, মৃত্যু ৩০০ জনের

ওয়েব ডেস্ক : বন্যা পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক হচ্ছে বিহার এবং অসমে। উত্তরপ্রদেশের বেশ কিছু অংশের অবস্থা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছে প্রশাসন। সংবাদ সংস্থা সূত্রে খবর, সোমবার পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী বন্যার জেরে অসম এবং উত্তরপ্রদেশে ইতিমধ্যেই ৫৭ জনের মৃত্যু হয়েছে। বিহারেই মৃত্যু হয়েছে ৫১ জনের।

জানা যাচ্ছে, পশ্চিমবঙ্গের উত্তরাংশের বেশ কিছু এলাকার পাশাপাশি অসম এবং উত্তর প্রদেশের অবস্থা ক্রমশ জটিল হচ্ছে। অসমের পাশাপাশি উত্তরপ্রদেশের বিভিন্ন নদীতেও জলস্তর বাড়তে শুরু করেছে। বন্যার জেরে বিহারে এ পর্যন্ত ৩০০ জনের প্রাণহানি হয়েছে। যার মধ্যে সোমবারই মৃত্যু হয়েছে ৫১ জনের।

জানা যাচ্ছে, আরারিয়া জেলার অবস্থা সবচেয়ে সঙ্কটজনক। সেখানে ৭১ জনের মৃত্যু হয়েছে। সীতামারিতে মৃত্যু হয়েছে ৩৪ জনের। পশ্চিম চম্পারণে মৃত্যু হয়েছে ২৯ জনের। কাটিহারে মৃত্যু হয়েছে ২৬ জনের। মধুবনিতে মৃত্যু হয়েছে ২২ জনের। পূর্ব চম্পারনে মৃত্যু হয়েছে ১৯ জনের। দ্বারভাঙাতেও ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। মাধেপুরায় মৃত্যু হয়েছে ১৫ জনের। সুপুলে ১৩ জনের মৃত্যু হয়েছে। কিষাণগঞ্জে মৃত্যু হয়েছে ১১ জন, গোপালগঞ্জে ৯ জনের, পূর্ণিয়ায় ৯ জনের, মুজাফফরপুরে ৭ জনের, খাগারিয়াতে ৬ জনের, সরণে ৬ জনের, সারসাতে ৪ জনের এবং সেওহারে ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

পাশাপাশি উত্তরপ্রদেশে বন্যার জেরে ক্ষতিগস্থ হয়েছেন কমপক্ষে ২০ লক্ষ মানুষ। ২,৬৮৮টি গ্রাম জলের তলায় বলেও জানা যাচ্ছে। রিপোর্টে প্রকাশ, উত্তরপ্রদেশের বিভিন্ন ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন ৪৩,৬০২ জন । বন্যা দুর্গতদের উদ্ধার করতে বিপর্যয় মোকাবিলাকারী দলের পাশাপাশি স্থানীয় প্রশাসন একযোগে কাজ করছে।