দিল্লিতে ধরা পড়া বিহারের সুসলিম যুবতী কী ISIS-এ যোগ দিতে যাচ্ছিলেন?

রবিবার সকালে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতীক বিমান বন্দরে এক পাঁচ বছরের শিশু সমতে ধরা পড়ল বিহারের মুসলিম যুবতী ইয়াসমিন। জানা যাচ্ছে তিনি নাকি 'প্রকৃত ইসলামিক' জীবন যাপনের উদ্দেশ্যে আফগানিস্তান পাড়ি দিচ্ছিলেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী মেয়েটি ও তার সন্তান (ওই পাঁচ বছরের শিশুটি) দু'জনেই কাবুলে যাচ্ছিলেন।

Updated By: Aug 2, 2016, 05:51 PM IST
দিল্লিতে ধরা পড়া বিহারের সুসলিম যুবতী কী ISIS-এ যোগ দিতে যাচ্ছিলেন?

ওয়েব ডেস্ক: রবিবার সকালে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতীক বিমান বন্দরে এক পাঁচ বছরের শিশু সমতে ধরা পড়ল বিহারের মুসলিম যুবতী ইয়াসমিন। জানা যাচ্ছে তিনি নাকি 'প্রকৃত ইসলামিক' জীবন যাপনের উদ্দেশ্যে আফগানিস্তান পাড়ি দিচ্ছিলেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী মেয়েটি ও তার সন্তান (ওই পাঁচ বছরের শিশুটি) দু'জনেই কাবুলে যাচ্ছিলেন।

আরও পড়ুন- হিজবুলকে পাত্তা না দিয়েই পাকিস্তান যাচ্ছে রাজনাথ

সূত্রের খবর এই যুবতী মাস খানেক আগে কেরল থেকে বেপাত্তা হয়ে যাওয়া ২১ করুণের সঙ্গে যোগ দিতে যাচ্ছিলেন। পুলিসের ধারনা কেরল থেকে নিখোঁজ হওয়া ওই ২১ যুবক আই এসে যোগ দিতে গিয়েছে।

জানা যাচ্ছে, ইয়াসমিন বিবাহ বিচ্ছিন্না। তাঁকে গ্রেফতার করার পর দিল্লি পুলিস কেরল পুলিসের স্পেশাল ব্রঞ্চের হাতে তুলে দেয় জিজ্ঞাসাবাদের জন্য এবং কেরল হাইকোর্ট ইয়াসমিনকে দু'দিনের জেল হেফাজত দিয়েছে।

আরও পড়ুন- আমির খানের উদ্দেশ্যে ঘুরিয়ে তোপ দাগলেন প্রতিরক্ষা মন্ত্রী পরিক্কর