তিন দশক পুরনো সঙ্গী ছোটা শাকিলের সঙ্গে ছাড়াছাড়ি দাউদের, সংকটে ডি কোম্পানি!

নিজস্ব প্রতিবেদন: বিচ্ছেদ হয়ে গেল দাউদ ইব্রাহিম ও ছোটা শাকিল জুটির। এমনটাই মনে করছেন গোয়েন্দারা। সংবাদ মাধ্যমের খবর অনু‌যায়ী, ছোটা শাকিল এখন করাচির ক্লিফটন এরিয়ার বাইরে কোনও এক জায়গায় থাকতে শুরু করেছে।

তিন দশকের পুরনো দোস্তি ভেঙে গেলে তা ডি কোম্পানির ভারত বিরোধী কাজকর্মে প্রভাব ফেলবে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি এই বিচ্ছেদ দাউদকেও মারাত্মক চাপে ফলে দেবে। কারণ দাউদের ছেলে মওলানা হয়ে একটি মসজিদে ইমামের কাজ করছে। দাউদের সাম্রাজ্য সামলাতো এই ছোটা শাকিলই।

কেন এই ছাড়াছাড়ি?  গোয়েন্দা সূত্রে টাইমস অব ইন্ডিয়ার খবর, দাউদের ভাই আনিস ইব্রাহিম মুম্বইয়ে ডি কোম্পানির কাজে হস্তক্ষেপ করতো। তিন দশক দাউদের সাম্রাজ্য সামলানোর পর এই হস্তক্ষেপ নাকি মনে নিতে পারেনি শাকিল। পাশাপাশি এমনও শোনা ‌যাচ্ছে শাকিল বেশ কয়েকবার দলের কর্তৃত্ব হাতে নেওয়ার চেষ্টা করেছে। এনিয়ে তাদের মধ্যে বিবাদ বহুদিনের।

গোয়েন্দা সূত্রে আরও খবর পাক গুপ্তচর সংস্থা আইএসআ চেষ্টা করছে ‌যাতে দুজনের মধ্যে সমঝোতা করিয়ে দেওয়া ‌যায়। কারণ এই ছাড়াছাড়ি ভারত বিরোধী কা‌র্যকলাপে প্রভাব ফেলবে। প্রসঙ্গত ডি কোম্পানির সাহা‌য্যেই ১৯৯৩ সালে মুম্বইয়ে সিরিয়াল বিস্ফোরণ ঘটায় আইএসআই। ওই বিস্ফোরণের ঘটনায় দাউদ ও ছোটা শাকিল মূল অভি‌যুক্ত। দাউদ দেশ ছাড়ার পর থেকে এতদিন শাকিলই গ্যাং মেম্বারদের প্রয়োজনীয় নির্দেশ দিত। এবার কী হবে তা নিয়ে দলের সদস্যেদের মধ্যেই সমস্যার সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন-সময় বাঁচাতে হেলিকপ্টারেই সরকারি কাজ সারলেন মুখ্যমন্ত্রী

English Title: 
Chota Shakeel has parted away with Dawood Ibrahim: report
News Source: 
Home Title: 

তিন দশক পুরনো সঙ্গী ছোটা শাকিলের সঙ্গে ছাড়াছাড়ি দাউদের, সংকটে ডি কোম্পানি!

তিন দশক পুরনো সঙ্গী ছোটা শাকিলের সঙ্গে ছাড়াছাড়ি দাউদের, সংকটে ডি কোম্পানি!
Yes
Is Blog?: 
No
Section: