আগামী কয়েক দিন Vaccine-র জন্য লাইন দেবেন না, দিল্লিবাসীর কাছে আবেদন কেজরির

শনিবার থেকে ১৮-৪৪ বছর বয়সী মানুষদের ভ্যাকসিন দেওয়ার কথা

Updated By: Apr 30, 2021, 03:22 PM IST
আগামী কয়েক দিন Vaccine-র জন্য লাইন দেবেন না, দিল্লিবাসীর কাছে আবেদন কেজরির

নিজস্ব প্রতিবেদন: অক্সিজেনের মারাত্মক আকাল, কোভিড চিকিত্সায় স্বাস্থ্য পরিষেবার অবস্থাও টলমল। তার উপরে শনিবার থেকে শুরু হচ্ছে ১৮-৪৪ বছর বয়সীদের ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি। ঝড় সামলাতে আগেভাগেই রাজ্যবাসীকে সতর্ক করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

আরও পড়ুন-যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে খোলা হোক সেফ হোম, উপাচার্যকে চিঠি SFI-র  

শুক্রবার দিল্লির মুখ্যমন্ত্রী(Arvind Kejriwal) জানিয়ে দিলেন, 'আগামিকাল ভ্যাকসিনের জন্য লাইন দেবেন না। এখনও আমাদের হাতে ভ্যাকসিন আসেনি। যখনই ভ্যাকসিন হাতে এসে যাবে তখনই আমরা তা জানিয়ে দেব। তার পরে হাসপাতালে আসবেন। আপনাদের কাছে আবেদন, আগামী কয়েকদিন ভ্যাকসিন সেন্টারগুলিতে লাইনে দেবেন না। '

উল্লেখ্য, কোভিড ভ্যাকসিনের(Covid Vaccine) জন্য দেশজুড়ে ইতিমধ্যে অনেকে তাদের নাম নথিভূক্ত করেছেন। কিন্তু ভ্যাকসিন কোথায়? ইতিমধ্যেই যারা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন তারাও দ্বিতীয় ডোজের জন্য হন্যে। এরকম এক পরিস্থিতিতে কেজরিওয়াল সাফ জানিয়েছেন, 'দেশজুড়ে অনেকেই করোনা ভ্যাকসিনের জন্য আবেদন করেছেন কিন্তু আমাদের কাছে ভ্যাকসিন আসছে না। ভ্যাকসিন উত্পাদকারী কোম্পানিগুলির সঙ্গে আমরা যোগাযোগ রেখে চলেছি। আশা করছি ১-২ দিনের মধ্যে ভ্যাকসিন পেয়ে যাব।'

আরও পড়ুন-অক্সিজেন পেতে কোভিড রোগীকে নিয়ে অশ্বত্থ গাছের তলায় বসার পরামর্শ ইউপি পুলিসের

উল্লেখ্য, দিল্লি সরকারের সঙ্গে ইতিমধ্যেই কথা হয়েছে সেরাম ইনস্টিটিউট(SII) ও ভারত বায়োটেকের(Bharat Biotech)। দুটি কোম্পানি প্রত্যেকে ৬৭ লাখ ভ্যাকসিন ডোজ দেবে বলে জানিয়েছে।

শনিবার থেকে ১৮-৪৪ বছর বয়সী মানুষদের ভ্যাকসিন দেওয়ার কথা। কিন্তু ভ্যাকসিন না থাকার কারণে একাধিক রাজ্যে কাল থেকে ওই কর্মসূচি চালু করতে অপারগ বলে জানিয়ে দিয়েছে।