করোনা রুখতে PM CARES তহবিল গঠন মোদীর, খুব কম টাকাও জমা দিতে পারবেন সাধারণ মানুষ

দেশের এই কঠিন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী মোদী  সাধারণ মানুষের কাছে আপিল করেছেন, PM CARES ফান্ডে দান করুন। দেশবাসীর স্বাস্থ্যরক্ষায় ওই ফান্ড কাজ দেবে

Updated By: Mar 28, 2020, 07:37 PM IST
করোনা রুখতে PM CARES তহবিল গঠন মোদীর, খুব কম টাকাও জমা দিতে পারবেন সাধারণ মানুষ

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাস নিয়ন্ত্রণে লকডাউনের পাশাপাশি বিশেষ এক তহবিল গঠন করলেন প্রধানমন্ত্রী। ওই তহবিলের নাম দেওয়া হয়েছে পিএম কেয়ারস(PM CARES)। তহবিলে ২৫ কোটি টাকা জমা দিলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার।  ৩১ লাখ টাকা দেওয়ার কথা জানালেন ক্রিকেটার সুরেশ রায়না।

আরও পড়ুন-সময়সীমা বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত অন্তর্দেশীয় বিমান পরিষেবা বন্ধের সিদ্ধান্ত কেন্দ্রের

কেন্দ্রের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, মারাত্মক গতিতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে। করোনা মোকাবিলায় ফান্ড তৈরি করতে সরকারের কাছে বিভিন্ন মহল থেকে তহবিল গঠনের অনুরোধ আসছিল। সেকথা মাথায় রেখেই এই তহবিল গঠন করা হল। ওই ফান্ডে অর্থ জমা দিতে পারবেন সাধারণ মানুষ।

দেশের এই কঠিন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী মোদী  সাধারণ মানুষের কাছে আপিল করেছেন, PM CARES ফান্ডে দান করুন। দেশবাসীর স্বাস্থ্যরক্ষায় ওই ফান্ড কাজ দেবে। ভবিষ্যতে এরকম পরিস্থিতিতেও এই তহবিল কাজ করবে।

প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন, PM CARES ফান্ডে যে কোনও অঙ্কের অর্থ জমা দেওয়া যেতে পারে। এই ফান্ড যে কোনও বিপর্যয়ে ব্য়বহার করা হবে। দেশের মানুষের স্বাস্থ্য ভালো রাখতে এই ফান্ডে দান করুন।

আরও পড়ুন-Live: ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৯০৯, মৃত ১৯, সুস্থ হয়ে ফিরেছেন ৮০

উল্লেখ্য়, দেশে করোনা মোকাবিলায় বিভিন্ন মহল থেকে অর্থ দানের কথা বলা হচ্ছে। টাটা গোষ্ঠীর প্রধান রতন টাটা ৫০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন।