রাজস্থানে আধার কার্ড পেলেন হনুমানজী

এবার হনুমানজীর আধার কার্ড প্রকাশ করল রাজস্থান সরকার। কার্ডে হনুমানজীর বাবার দেওয়া হয়েছে পবনজী। রয়েছে ১২ ডিজিটের বায়োমেট্রিক নম্বরও।

Updated By: Sep 12, 2014, 12:50 PM IST
রাজস্থানে আধার কার্ড পেলেন হনুমানজী

ওয়েব ডেস্ক: এবার হনুমানজীর আধার কার্ড প্রকাশ করল রাজস্থান সরকার। কার্ডে হনুমানজীর বাবার দেওয়া হয়েছে পবনজী। রয়েছে ১২ ডিজিটের বায়োমেট্রিক নম্বরও।

রামায়ন অনুযায়ী পবনপুত্র হনুমান। সেই অনুসারেই তার আধারকার্ডে বাবার নামও তাই। চার দিন আগে উত্তর রাজস্থানের সিকর জেলার পোস্ট অফিস থেকে প্রকাশ করা হয় এই আধার কার্ড। আবেদন পত্রে মোবাইল নম্বর দেখে আবেদনকারীকে ফোন করেন আধিকারিকরা। কম্পিউটার অপারেটর ভিকি কুমার জানান, "আমি ৩-৪ বার চেষ্টা করেছি আধার কার্ড বানাতে। কিন্তু কোনওবারই আমার হাতের ছাপ মেলেনি। তাই এবার হনুমানজীর নাম দিয়ে আবেদন করি। আমার নিজের ঠিকানা ও ফোন নম্বর দিয়েছিলাম।"

কার্ডে দেখা যাচ্ছে মুকুট ও মুক্তোর মালায় সজ্জিত হনুমানজীর ছবি। তবে কার্ড তৈরি হয়ে যাওয়ার পর এখন আর তা গ্রহণ করতে চাইছেন না ভিকি। স্থানীয় পোস্টাল বিভাগের আধিকারিক ভোগরাজ জানালেন, "চার দিন লেগেছে আমাদের আবেদনকারীরে খুঁজে বের করতে। বিকাশ নামের একজন এই আবেদন করেছিলেন। কিন্তু তিনি যেহেতু কার্ডা নিতে চাইছেন না তাই আমাদের ফেরত পাঠাতে হবে কার্ড।"