যেভাবে বেঙ্গালুরুতে তৈরি হল নকল ২০০০-এর নোট, শুনলে চমকে উঠবেন

দেশে দুর্নীতির সঙ্গে আপোস নয়। কালো টাকার কারবার আটকাতে হবে। আটকাতে হবে জাল নোটের রমরমা। ঠিক এই উদ্দেশ্যগুলো সামনে রেখেই ৮ নভেম্বর রাতে দেশবাসীর উদ্দেশে এক ঘোষণায় পুরনো ৫০০ ও ১০০০-এর নোট বাতিল করে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু কোথায় কী? বেঙ্গালুরুর ৪ যুবক যেভাবে নতুন ২০০০ টাকার নোট জাল করল ও তা দিয়ে মদ কিনল, তা শুনলে চমকে উঠতে হয়!

Updated By: Dec 27, 2016, 01:43 PM IST
যেভাবে বেঙ্গালুরুতে তৈরি হল নকল ২০০০-এর নোট, শুনলে চমকে উঠবেন

ওয়েব ডেস্ক : দেশে দুর্নীতির সঙ্গে আপোস নয়। কালো টাকার কারবার আটকাতে হবে। আটকাতে হবে জাল নোটের রমরমা। ঠিক এই উদ্দেশ্যগুলো সামনে রেখেই ৮ নভেম্বর রাতে দেশবাসীর উদ্দেশে এক ঘোষণায় পুরনো ৫০০ ও ১০০০-এর নোট বাতিল করে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু কোথায় কী? বেঙ্গালুরুর ৪ যুবক যেভাবে নতুন ২০০০ টাকার নোট জাল করল ও তা দিয়ে মদ কিনল, তা শুনলে চমকে উঠতে হয়!

ছোটবেলায় কার্ড লেখার জন্য ব্যবহার করতেন বিভিন্ন কালির গ্লিটার পেনগুলোর কথা মনে পড়ে? সেই গ্লিটার পেন ব্যবহার করেই বেঙ্গালুরুর ওই ৪ যুবক তৈরি করে ফেলে নকল ২০০০-এর নোট। প্রথমে একটা আসল ২০০০-এর নোটকে ২৫ কপি জেরক্স করে অভিযুক্তরা। তারপর একমদম মাপ মত সেগুলোকে কেটে, গ্লিটার পেন দিয়ে তার উপর তৈরি হয় সবুজ 'টিল্টেজ' লাইন।

এরপর এই জাল নোটগুলি দিয়েই দোকানদারদের বোকা বানিয়ে চলে নিজেদের কার্যসিদ্ধি। চারদিনে প্রায় ৮টি লিক্যুয়র শপে তারা এই জাল নোট ব্যবহার করে। শেষমেষ এক দোকানদারের সন্দেহ হওয়ায়, খবর যায় পুলিসের কাছে। পুলিস এসে অভিযুক্তদের আটক করে। জেরায় তারা নোট জাল করার কথা স্বীকার করে।

আরও পড়ুন, অল্পের জন্য দিল্লি বিমানবন্দরে দুটি প্লেনের মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা

.