নিজের বক্তব্যে অনড় আমির, বললেন 'দেশ ছাড়ার প্রশ্নই নেই'

অসহিষ্ণুতা বিতর্কে বিজেপি নেতা-সমর্থকদের তীব্র সমালোচনার জবাব দিতে মুখ খুললেন আমির খান। অসহিষ্ণুতা ইস্যুকে আড়াল করে শুধু দেশ ছাড়ার বিষয় নিয়ে আমির যে কথা বলছিলেন, সেই বিষয়েই সরকার পক্ষের লোকেরা রাজা হিন্দুস্থানি-কে আক্রমণ শুরু করেন। আমির আজ এক বিবৃতিতে বলেন, 'আমি যা বলেছিলাম সেই কথাটাই আমার বলব। যারা আমায় দেশ বিরোধী বলছে তাদের আমি বলব ভারতীয় হিসাবে আমি গর্বিত৷'

Updated By: Nov 25, 2015, 07:17 PM IST
নিজের বক্তব্যে অনড় আমির, বললেন  'দেশ ছাড়ার  প্রশ্নই নেই'

দেশজোড়া বিতর্কের পরেও নিজের বক্তব্য থেকে একচুলও সরলেন না আমির খান। ফেসবুকে এক প্রতিক্রিয়ায় তিনি জানিয়েছেন, তাঁর দেশ ছাড়ার  প্রশ্নই নেই। এমন কোনও ভাবনা তাঁদের কোনওদিনও ছিল না। তবে ইন্টারভিউয়ে যা বলেছেন,তা থেকে সরছেন না।

দেশজুড়ে যা চলছে তাতে আমাদের দেশ ছেড়ে চলে যেতে হবে না তো! অসহিষ্ণুতা বিতর্কে  সোমবার এক সাক্ষাত্‍কারে স্ত্রী কিরণ রাওয়ের এই বক্তব্য তুলে ধরেছিলেন আমির খান। আর তার জেরেই  মঙ্গলবার দিনভর  তোলপাড় ছিল জাতীয় রাজনীতি।

'দেশ ছাড়ছি না'
বিতর্কের জেরে বুধবার ফের মুখ খুললেন আমির খান। চাপে পড়ে নিজের অবস্থান থেকে তিনি সরছেন না, সেটা স্পষ্ট করেছেন এই অভিনেতা। ফেসবুকে তাঁর পোস্ট,

"আমি বা আমার স্ত্রী কারোরই দেশ ছাড়ার কোনও ইচ্ছা নেই। ছিলও না। ভবিষ্যতেও এমন ইচ্ছে হবে না। যাঁরা এসব বলছেন তাঁরা হয় আমার সাক্ষাতকার দেখেননি অথবা জেনেবুঝে ভুল বোঝাতে চাইছেন। ভারত আমার দেশ, এই দেশকে আমি ভালবাসি। এই দেশ আমার জন্মভূমি। '

তবে সাক্ষাত্কারের বক্তব্যেই যে অনড় রয়েছেন, তাও জানিয়ে দিয়েছেন আমির খান। তিনি বলেছেন, " আমি যা বলেছি, তা থেকে সরছি না। যাঁরা আমাকে দেশদ্রোহী বলছেন, তাদের আমি বলতে চাই ভারতীয় নাগরিক হয়ে আমি গর্বিত। এজন্য আমার কারও অনুমতি বা শংসাপত্র লাগবে না' ।

কবিগুরুর কবিতার কয়েকটি লাইন তুলে ধরেই নিজের বক্তব্য শেষ করেছেন আমির খান। লিখেছেন এটাই প্রার্থনা। চিত্ত যেথা ভয় শূন্য। উচ্চ যেথা শির। জ্ঞান যেথা মুক্ত। সেথা গৃহের প্রাচীর। আপন প্রাঙ্গনতলে দিবসশর্বরী। বসুধারে রাখে নাই খণ্ড ক্ষুদ্র করি।

 

------------------------

বিবৃতিতে আমি যা বললেন, "We never did (have any intention of leaving), and nor would we like to in the future. Anyone implying the opposite has either not seen my interview or is deliberately trying to distort what I have said. India is my country, I love it, I feel fortunate for being born here, and this is where I am staying."