ভুল করলে মোদীর বাড়িতেও আয়কর হানা হবে, দাবি প্রধানমন্ত্রীর

মধ্যপ্রদেশে নির্বাচনী জনসভায় গিয়ে তিনি কংগ্রেসের বিরুদ্ধে দুর্নীতি নিয়ে তোপ দাগেন।

Updated By: Apr 26, 2019, 09:00 PM IST
ভুল করলে মোদীর বাড়িতেও আয়কর হানা হবে, দাবি প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: দুর্নীতি করলে কাউকে ছাড়া হবে না। শুক্রবার নির্বাচনী জনসভা থেকে এই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনকী, তিনিও ভুল করলে, তাঁর বাড়িতেও তল্লাশি অভিযান হবে বলে এদিন দাবি করেছেন তিনি।

সম্প্রতি মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথের সঙ্গে যুক্ত কয়েকজনের বাড়িতে আয়কর হানা হয়। এদিন সেই প্রসঙ্গ টেনেই প্রধানমন্ত্রী ওই দাবি করেছেন।

আরও পড়ুন: বিপ্লবের বিরুদ্ধে বধূনির্যাতনের অভিযোগ রাজনৈতিক ষড়যন্ত্র, স্বামীর পাশে দাঁড়ালেন স্ত্রী নীতি দেব

মোদীর কথায়, যে চুরি করবে, তাকে ধরা পড়তে হবেই। মোদী কোনও ভুল করলে, তাঁর বাড়িতেও আয়কর হানা হওয়া উচিত।

বৃহস্পতিবার বিকেলে উত্তরপ্রদেশের বারাণসীতে পৌঁছন নরেন্দ্র মোদী। মদনমোহন মালব্যর মূর্তিতে মালা দিয়ে রোড শো করেন। দশাশ্বমেধ ঘাটে গঙ্গা আরতিও করেন। শুক্রবার এনডিএ-র শরিক দলের নেতাদের নিয়ে মেগা রোড শো করে তিনি মনোনয়ন জমা দিয়েছেন।

এর পর মধ্যপ্রদেশে নির্বাচনী জনসভায় গিয়ে তিনি কংগ্রেসের বিরুদ্ধে দুর্নীতি নিয়ে তোপ দাগেন। দাবি করেন, মধ্যপ্রদেশে আয়কর হানায় বস্তা বস্তা টাকা উদ্ধার হয়েছে। সাধারণ মানুষকে পরিষেবা দেওয়ার জন্য যে প্রকল্প, সেই প্রকল্পের টাকা তছরূপ করা হয়েছে।

মোদীর কথায়, আয়কর হানায় কত টাকা উদ্ধার হল, তা নিয়ে কংগ্রেস কোনও উচ্চবাচ্য করে না। কংগ্রেসের প্রশ্ন, কেন তাদের বিরুদ্ধে আয়কর বিভাগ ব্যবস্থা নিচ্ছে। এর পরই প্রধানমন্ত্রীর কটাক্ষ, “ট্রেনে যিনি টিকিট কেটে সওয়ার হন, তাঁকে টিটি ধরে। কিন্তু যিনি বিনাটিকিটে ট্রেনযাত্রা করেন, তাঁকে তো টিটি জরিমানা করে।”

আরও পড়ুন: জবাব দেওয়া হয় বলেই মন্দিরে আর সন্ত্রাসবাদী হামলা হয় না, বারাণসীতে দাবি মোদীর

মোদীর দাবি, কংগ্রেসের লোকেরা নিজেদের মুখ্যমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে দুর্নীতি করে। কিন্তু তাঁরা জানেন না যে দেশের সকলের জন্য আইন সমান। এর পরই তিনি নিজের প্রসঙ্গ টেনে আনেন। জানান, মোদী কোনও ভুল করলে, তাঁর বাড়িতেও আয়কর হানা হওয়া উচিত।

.