এ কী সত্যিই 'জঙ্গল রাজ'? দেখুন ভিডিওটি

নিজের মোটরবাইকে যাওয়ার সময় গতকাল বিহারের সিওয়ানে দুষ্কৃতীদের গুলিতে খুন হন সাংবাদিক রাজদেব রঞ্জন। শুধু এই ঘটনায় নয় গত এক মাসের কিছু বেশি সময়ে রাজ্যের বিভিন্ন জেলা থেকে একের পর এক দুষ্কৃতী হানার খবর মিলছে। ইতিমধ্যেই সেখানে নীতিশ কুমার সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা। তাদের অভিযোগ, বিহারে বর্তমানে 'জঙ্গলের রাজত্ব' চলছে।

Updated By: May 14, 2016, 07:36 PM IST
এ কী সত্যিই 'জঙ্গল রাজ'? দেখুন ভিডিওটি

ওয়েব ডেক্স : নিজের মোটরবাইকে যাওয়ার সময় গতকাল বিহারের সিওয়ানে দুষ্কৃতীদের গুলিতে খুন হন সাংবাদিক রাজদেব রঞ্জন। শুধু এই ঘটনায় নয় গত এক মাসের কিছু বেশি সময়ে রাজ্যের বিভিন্ন জেলা থেকে একের পর এক দুষ্কৃতী হানার খবর মিলছে। ইতিমধ্যেই সেখানে নীতিশ কুমার সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা। তাদের অভিযোগ, বিহারে বর্তমানে 'জঙ্গলের রাজত্ব' চলছে।

তবে, রাজনৈতিক প্রেক্ষাপটে একের পর এক ঘটনা নিয়ে শাসক-বিরোধী তরজা চললেও, বিহারে বাস্তব চিত্রটা কী, তা এই ভিডিওটি না দেখলে বোঝা যায় না। ভিডিওতে প্রকাশ, এক মহিলা পুলিসকর্মী এক ব্যক্তিকে জামার কলার ধরে চড় মারতে মারতে নিয়ে আসছেন। প্রথমটায় , দু'জনের কথপোকথনে সেখানে উপস্থিত বাকি পুলিসকর্মীরা ঘটনাটি বুঝতে পারেননি। পরে যানা যায়, ওই ব্যক্তি একজন অটোচালক। তার বিরুদ্ধে অভিযোগ, রাস্তা দিয়ে যাওয়ার সময় ওই মহিলা পুলিসকর্মীকে দেখে কটূক্তি করে সে।

শুনতে পাওয়া মাত্রই তাকে অটো থেকে নামিয়ে এনে বেধড়ক মারধর শুরু করেন ওই মহিলা পুলিসকর্মী। এমনকী, তাকে কলার ধরে সোজা গাড়িতে তুলেও নিয়ে যাওয়া হয় থানায়। প্রকাশ্যে একজনকে এভাবে মারধর করতে দেখে প্রথমটায় ওই মহিলাকে আটকানোর চেষ্টাও করেন তাঁর সহকর্মীরা।