Congress: যোগ দিতে পারেন কানহাইয়া-মেবানি, তরুণ মুখে নজর কংগ্রেসের

গুজরাটে কংগ্রেসের কার্যকরী সভাপতি করা হতে পারে জিগনেশ মেবানিকে (Jignesh Mevani)। কানহাইয়া কুমার এর আগে ২ বার রাহুল গান্ধী (Rahul Gandhi) এবং প্রিয়াঙ্কা গান্ধীর (Priyanka Gandhi) সঙ্গে দেখা করেছেন। 

Updated By: Sep 20, 2021, 07:25 PM IST
Congress: যোগ দিতে পারেন কানহাইয়া-মেবানি, তরুণ মুখে নজর কংগ্রেসের

নিজস্ব প্রতিনিধি: প্রাক্তন ছাত্র নেতা কানহাইয়া কুমার এবং গুজরাটের নির্দল বিধায়ক জিগনেশ মেবানি ২রা অক্টোবর কংগ্রেসে যোগদান করবেন বলে জানা গেছে। আগে ঠিক হয়েছিল ২৮শে সেপ্টেম্বর ভগৎ সিং-এর জন্মদিনে তারা যোগদান করবেন কংগ্রেসে (Congress)। 

সূত্র মারফত জানা গেছে গুজরাটে কংগ্রেসের কার্যকরী সভাপতি করা হতে পারে জিগনেশ মেবানিকে (Jignesh Mevani)। পাঞ্জাবে দলিত নেতাকে মুখ্যমন্ত্রী বানানোর পর মেবানির কংগ্রেসে (Congress) যোগদান খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই দুই পদক্ষেপের মাধ্যমে দলিত ভোট ব্যাঙ্ককে কাছে টানার চেষ্টা করবে কংগ্রেস (Congress) এমনটাই মনে করা হচ্ছে। 

আরও পড়ুন: Tripura: অভিষেকের মিছিল নিয়ে অবিলম্বে ত্রিপুরা সরকারের অবস্থান স্পষ্ট করতে হবে, নির্দেশ হাইকোর্টের  

অন্যদিকে জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (JNU) ছাত্র সংসদের প্রাক্তন সভাপতি এবং লোকসভা নির্বাচনে CPI-এর প্রার্থী কানহাইয়া কুমার (Kanhaiya Kumar) আরও বেশ কিছু বামপন্থি নেতার সঙ্গে একসাথে কংগ্রেসে যোগ দেবেন বলে মনে করা হচ্ছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিহারের বেগুসরাই কেন্দ্র থেকে CPI-এর হয়ে নির্বাচনে লড়েন কানহাইয়া কুমার। 

মেবানি এবং কুমারের যোগদান ২০২২ এবং ২০২৪ সালের নির্বাচনগুলির আগে কংগ্রেসের তরুণ মুখের উপর জোর দেওয়ার কাজকে আরও এগিয়ে নিয়ে যাবে বলে মনে করা হচ্ছে। কানহাইয়া কুমার এর আগে ২ বার রাহুল গান্ধী (Rahul Gandhi) এবং প্রিয়াঙ্কা গান্ধীর (Priyanka Gandhi) সঙ্গে দেখা করেছেন। সেই বৈঠকে কংগ্রেসে কানহাইয়ার ভবিষ্যৎ সম্পর্কে আলোচনা হয়েছে বলে জানা গেছে। 

 

মেবানির (Jignesh Mevani) কংগ্রেসে (Congress) যোগদানের খবর আরও জোরদার হয়েছে তার একটি টুইটের পরে। সোমবার সকালে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে চরণজিৎ সিং চান্নি শপথ নেওয়ার পরে মেবানী টুইট করে রাহুল গান্ধী এবং কংগ্রেস পার্টিকে অভিনন্দন জানান একজন দলিত নেতাকে মুখ্যমন্ত্রী পদে মনোনীত করার জন্য। কিছুদিন আগেই মেবানি টুইট করে বলেন ভোট ব্যাঙ্কের রাজনীতির জন্য গুজরাটের মুখ্যমন্ত্রী রূপাণি পদত্যাগ করেছেন কিন্তু ওনার পদত্যাগ করা উচিত ছিল কোভিড নিয়ন্ত্রণ করতে না পারার জন্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)