নরেন্দ্র মোদীকে 'অপদার্থ' সন্তান, খোঁচা কানহাইয়া কুমারের

নিজের মায়ের যত্ন নিতে ব্যর্থ হয়েছেন মোদী, মন্তব্য জেএনইউ ছাত্র সংসদের প্রাক্তন সভাপতির। 

Updated By: Nov 26, 2018, 04:53 PM IST
নরেন্দ্র মোদীকে 'অপদার্থ' সন্তান, খোঁচা কানহাইয়া কুমারের

নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদীকে অপদার্থ সন্তান বলে কটাক্ষ করলেন কানহাইয়া কুমার। তাঁর দাবি, নিজের মায়ের যত্ন নিতে পারেন না প্রধানমন্ত্রী।

মুম্বইয়ে 'সংবিধান বাঁচাও যাত্রা'য় কানহাইয়া বলেন,''কংগ্রেস নেতারা তাঁর মাকে অপমান করায় ক্ষুব্ধ হয়েছেন প্রধানমন্ত্রী। বলছেন, তাঁর মায়ের বিরুদ্ধে অসম্মানজনক মন্তব্য করেছেন কংগ্রেস নেতারা। কিন্তু আমি বলব, উনি অপদার্থ ছেলে। নিজের মায়ের যত্ন নিতে ব্যর্থ হয়েছেন''।    

 

অতিসম্প্রতিই দিল্লিতে একটি অনুষ্ঠানে কানহাইয়া মন্তব্য করেছিলেন, ৯০ বছরের মাকে ব্যাঙ্কের লাইনে দাঁড় করাতে পারে একমাত্র অপদার্থ ছেলেই। বলে রাখি, নোট বাতিলের পর ব্যাঙ্কে লাইন দিয়ে টাকা তুলেছিলেন প্রধানমন্ত্রীর মা। 

প্রধানমন্ত্রীকে 'দক্ষ অভিনেতা' বলেও কটাক্ষ করেছেন জেএনইউ-র ছাত্র সংসদের প্রাক্তন সভাপতি। তাঁর কথায়, 'বলিউডে থাকলে সেরা অভিনেতার পুরস্কার পেতেন নরেন্দ্র মোদী'। প্রসঙ্গত, আসন্ন লোকসভা ভোটে মহাজোটের প্রার্থী হতে পারেন কানহাইয়া। নিজের কেন্দ্র বিহারের বেগুসরাইয়ে দাঁড়াতে পারেন সিপিআইয়ের নেতা।

উল্লেখ্য, মোদীর মায়ের বয়স নিয়ে খোঁচা দিয়েছিলেন কংগ্রেস নেতা রাজ বব্বর। মধ্যপ্রদেশের সভায় রাজ বব্বর বলেছিলেন,''ডলারের নিরিখে টাকার অবমূল্যায়নে উনি (মোদী) বলতেন, প্রধানমন্ত্রীর (মনমোহন সিং) বয়স ছুঁয়ে ফেলবে। আজ টাকা এতটা নামছে যে আপনার পূজনীয় মায়ের বয়সের কাছে পৌঁছে যাচ্ছে''। তার পাল্টা প্রধানমন্ত্রী জবাব দেন, ''কংগ্রেস যদি মনে করে প্রধানমন্ত্রীর মাকে গালি দিলে তাদের জামানত বেঁচে যাবে তাহলে ভুল করছে। গত ১৮ বছর ধরে ছাতি চওড়া করে কংগ্রেসের মোকাবিলা করেছি। আজ কংগ্রেস এত নীচে নেমে গিয়েছে যে আমার মাকে নির্বাচনী প্রচারে টেনে আনছে''।

কংগ্রেস নেতা মুত্তেমবারকে বলতে শোনা যায়, ''প্রধানমন্ত্রী হওয়ার আগে মোদীকে কে চিনতেন? নরেন্দ্রর বাবার নাম কী? রাহুল গান্ধীর বাবাকে সকলে চেনেন। রাহুলের বাবার নাম রাজীব গান্ধী। রাজীব গান্ধীর মায়ের নাম ইন্দিরা গান্ধী। ইন্দিরার বাবার নাম পণ্ডিত জওহরলাল নেহরু। জওহরলালের বাবা মতিলাল নেহরু। পাঁচ প্রজন্ম ধরে রাহুল গান্ধীর পরিবারকে মানুষ চেনেন। কিন্তু মোদীর বাবার নাম কী''? তার জবাবে মোদী বলেন, ''আমার পরিবারের কেউই রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। আমার মাকে গালি দেওয়ার পর বাবাকেও টেনে আনল ওরা। ৩০ বছর আগেই দুনিয়া ছেড়ে চলে গিয়েছেন বাবা''। প্রধানমন্ত্রী আরও বলেন,''আমি ছোট গ্রামের ছেলে। সাধারণ পরিবার থেকে উঠে এসেছি''।

আরও পড়ুন- রথ থেকে নামতে গিয়ে হোঁচট খেলেন অমিত শাহ, দেখুন ভিডিও

.