অমিতের সভা নিয়ে বিজেপির অভিযোগ ওড়াল পুলিস, হুঙ্কার দলের সর্বভারতীয় সভাপতির

কলকাতায় অমিতের সভার অনুমতি না দেওয়ার খবর ভিত্তিহীন বলে উড়িয়ে দিল কলকাতা পুলিস।

Updated By: Aug 1, 2018, 06:42 PM IST
অমিতের সভা নিয়ে বিজেপির অভিযোগ ওড়াল পুলিস, হুঙ্কার দলের সর্বভারতীয় সভাপতির

নিজস্ব প্রতিবেদন: রানি রাসমণি রোডে অমিত শাহের সভা ঘিরে জল্পনার অবসান করল কলকাতা পুলিস। তারা জানাল, ওই দিন সভার অনুমতি দেওয়া হয়েছে। ১১ অগাস্ট বিজেপির যুব মোর্চার সভায় আসার কথা বিজেপির সর্বভারতীয় সভাপতি। ওই সভার অনুমতি মেলেনি বলে অভিযোগ করেছিল বিজেপি। বুধবার অমিত শাহের হুঙ্কার, ''অনুমতি না পেলেও কিছু আসে যায় না। আমি কলকাতা যাবই। রাজ্য সরকার চাইলে আমায় গ্রেফতার করতে পারে''।         

তবে সভার অনুমতি না দেওয়ার খবর ভিত্তিহীন বলে উড়িয়ে দিল কলকাতা পুলিস। টুইটারে তারা জানিয়েছে, ১১ অগস্ট একটি রাজনৈতিক দলের সভার অনুমতি দেওয়া হয়নি বলে একটি অসমর্থিত খবর ঘোরাফেরা করছে সোশ্যাল মিডিয়ায়। সভার অনুমতি দেওয়া হয়েছে বলেও স্পষ্ট করে জানিয়ে দিয়েছে কলকাতা পুলিস।

এনিয়ে বিজেপিকে নিশানা করেছেন তৃণমূলের জাতীয় মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। তাঁর কথায়,''বিজেপি ও তাদের জাতীয় সভাপতি চাপে পড়ে গিয়েছেন। ৩ অগস্ট কলকাতায় বিজেপির অনুষ্ঠানের অনুমতি সঙ্গে সঙ্গে দেওয়া হয়েছে। ১১ অগস্টের অনুষ্ঠানের জন্য চিঠি পাঠিয়েছিল ওরা। অনুমতি দেওয়া হয়েছে। ডেরেকের খোঁচা, '' শান্তি ও সম্প্রীতির বাংলায় আপনার আগমন শুভ হোক। প্রতিবেশীকে ভালবাসুন''।

 

   

আগামী ১১ অগস্ট কলকাতার রানি রাসমণি রোডে বিজেপির যুব মোর্চার সমাবেশে আসার কথা অমিত শাহের। মঙ্গলবার বিজেপি অভিযোগ করেছিল, সভার অনুমতি বাতিল করেছে কলকাতা পুলিস। কলকাতা পুলিসের পক্ষ থেকে বিজেপিকে জানানো হয়েছে, এখানে কংগ্রেস আগেই সভা করার জন্য অনুমতি চেয়েছে। তাই একই জায়গায় দুটি রাজনৈতিক দলকে সভা করতে অনুমতি দেওয়া সম্ভব নয়। কিন্তু এদিন কলকাতা পুলিস সাফ জানাল, সোশ্যাল মিডিয়ায় এই ধরনের খবরের কোনও ভিত্তি নেই। সভার অনুমতি ইতিমধ্যেই দেওয়া হয়েছে। অন্যদিকে, ডেরেক ও'ব্রায়েনও স্পষ্ট করেছেন, বিজেপিকে সভার অনুমতি দেওয়া হয়েছে।

বস্তুত প্রথম থেকেই বিজেপির অভিযোগ ঘিরে ছিল ধোঁয়াশা। প্রশ্ন উঠছে, রাজনীতির জন্যই কি সভার অনুমোদন বাতিল করার কথা রটানো হল? কলকাতা পুলিসের ব্যাখ্যার পর বিজেপি নেতৃত্বের কোনও প্রতিক্রিয়া মেলেনি। ফলে এখানেই এই বিতর্ক থামছে না। ২০১৯ সালের আগে বাংলাকে যে পাখির চোখ করেছেন শাহ-মোদী, তা স্পষ্ট। পুরুলিয়ায় সভা করেছেন অমিত শাহ, তার ১৫ দিনের ব্যবধানে মেদিনীপুরে জনসভা করেন নরেন্দ্র মোদী। এবার কলকাতায় সমাবেশ করতে আসছেন অমিত শাহ। মোদী ও তাঁর সেনাপতির ঘনঘন বাংলা সফরই বুঝিয়ে দিচ্ছে, এবার বাংলা বিজয়ে ঝাঁপাচ্ছে গেরুয়া শিবির।

আরও পড়ুন- রেপো রেট বাড়াল আরবিআই, বাড়তে পারে গৃহঋণে সুদ

.