নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার কেরলের ওয়াইনাড থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এদিন তাঁর দেওয়া হলফনামা অনুযায়ী গত পাঁচ বছরে তাঁর সম্পত্তি বেড়েছে সাড়ে ৬ কোটি টাকার কাছাকাছি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'তুঘলকের ঠাকুরদা, হিটলারের জ‍্যাঠামশাই', মোদীকে নজিরবিহীন আক্রমণে মমতা


২০১৪ সালে দেওয়া হলফনামা অনুযায়ী রাহুল গান্ধীর সম্পত্তি ছিল ৯.৪ কোটি টাকার। এবার দেওয়া এফিডেভিট অনুযায়ী রাহুল গান্ধীর কোনও গাড়ি নেই। হাতে রয়েছে সামান্য নগদ। বিভিন্ন ব্যাঙ্ক ও আর্থিক প্রতিষ্ঠানে থেকে ঋণ করেছেন ৭২ লাখ টাকা। অস্থাবর সম্পত্তির পরিমাণ ৫,৮০,৫৮,৭৯৯ কোটি টাকার। স্থাবর সম্পত্তি রয়েছে ১০,০৮,১৮,২৮৪ কোটি টাকার। সবে মিলিয়ে মোট সম্পত্তির পরিমাণ ১৫,৮৮,৭৭,০৮৩ কোটি টাকার। অর্থাত্ পাঁচ বছরকে সম্পত্তি বেড়েছে ৬.৪৮ কোটি টাকার।



এবার উত্তরপ্রদেশের আমেঠির পাশাপাশি কেরলের ওয়াইনাড থেকেও লড়াই করছেন রাহুল গান্ধী। হলফনামায় তিনি জানিয়েছেন তাঁর বিরুদ্ধে ৫টি মামলা রয়েছে। এর মধ্যে দুটি মামলা রয়েছে মহারাষ্ট্রে, একটি করে মামলা রয়েছে ঝাড়খণ্ড, অসম ও দিল্লিতে। এফিডেভিট অনুযায়ী রাহুলের হাতে রয়েছে মাত্র ৪০,০০০ টাকা নগদ। বিভিন্ন ব্যাঙ্কে জমা রয়েছে ১৭.৯৩ লাখ টাকা। শেয়ার ও বন্ডে লগ্নি করা রয়েছে ৫.১৯ কোটি টাকা। সোনার গহনা রয়েছে ৩৩৩.৩ গ্রাম।


আরও পড়ুন-উত্তরবঙ্গে মমতা, 'কারসাজি ধরতে এসেছি', কোচবিহারে পৌঁছে বললেন মুকুল  


রাহুল গান্ধী জানিয়েছেন দিল্লির সুলতানপুর গ্রামে উত্তরাধিকার সূত্রে তিনি কিছু সম্পত্তির মালিক। গুরুগ্রামে তাঁর দুটো অফিস রয়েছে। ২০১৭-১৮ সালে তাঁর আয় হয়েছে ১,১১,৮৫,৫৭০ টাকা। শিক্ষাগত যোগ্যতা নিয়ে রাহুল জানিয়েছেন তিনি ডেভলপমেন্ট স্টাডিজে এমফিল করেছেন কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের ট্রিনিটি কলেজ থেকে।