‘জালিয়াতি কংগ্রেসের রক্তে’, মধ্যপ্রদেশে চাঁচাছোলা আক্রমণ মোদীর

কংগ্রেসকে আক্রমণ করতে গিয়ে গোহত্যা বিতর্ক তুলে আনেন মোদী

Updated By: Nov 18, 2018, 06:47 PM IST
‘জালিয়াতি কংগ্রেসের রক্তে’, মধ্যপ্রদেশে চাঁচাছোলা আক্রমণ মোদীর

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের দিকে তাকিয়ে কংগ্রেসকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেই চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের প্রচারে চিন্দওয়ারায় এক জনসভায় বক্তব্য রাখেন মোদী। সেখানেই কংগ্রেসকে তুলোধনা করেন তিনি।

আরও পড়ুন-অমৃতসরের বিস্ফোরণে নিহত ৩, জখম কমপক্ষে ১০, জারি হয়েছে হাই অ্যালার্ট

রাফাল থেকে নোট বাতিল, তেলের দাম বৃদ্ধি থেকে ব্যাঙ্ক দুর্নীতি নিয়ে বিরোধীরা ক্রমশই অস্ত্র শান দিচ্ছে। সে সময় আক্রমণে পাল্টা ঝাঁঝ আনলেন নমো। চিন্দওয়ারায় এদিন তিনি বলেন, মিথ্যে প্রতিশ্রুতি দেওয়া কংগ্রেসের স্বভাব। চার প্রজন্ম ধরে তারা দেশ শাসন করেছে। এতদিন দেশের জন্য কী করেছে তার একটা রিপোর্ট কার্ড দিক কংগ্রেস। চিন্দওয়ারাম মানুষ কংগ্রেসের মিথ্যে কথায় বিরক্ত। বরং তারা এখন বিজেপির ওপরেই ভরসা করছেন।

রাহুল গান্ধী গত কয়েকদিন ধরেই কেন্দ্র ও মোদীকে জোরাল আক্রমণ করে চলেছেন। শনিবারও রাহুল বলেছেন, নীরব মোদীর কাছ থেকে টাকা আদায় করে তা দিয়ে কৃষকদের ঋণ শোধ করা হবে। পাল্টা সুর চড়িয়েছেন মোদীও। রবিবার তিনি বলেন, কংগ্রেসের রক্তে বাইছে জালিয়াতি। সারা জীবন কংগ্রেস মানুষকে ভুল বুঝিয়ে এসেআরও পড়ুন-বিদেশে বিয়ে সেরে দেশে ফিরলেন 'দীপবীর', দেখুন প্রথম ছবিছে। মধ্যপ্রদেশের মানুষ আর তাতে ভুলছে না।

কংগ্রেসকে আক্রমণ করতে গিয়ে গোহত্যা বিতর্ক তুলে আনেন মোদী। তিনি বলেন, কংগ্রেস মধ্যপ্রদেশে গোরক্ষা নিয়ে কথা বলে। অন্যদিকে কেরলের রাস্তায় প্রকাশ্যে গোমাংস খেয়ে উল্লাস করে। প্রসঙ্গত গত বছর কুন্নুরে প্রকাশে গোমাংস বিক্রি করে এনডিএ সরকারের গো বিক্রির নির্দেশিকার প্রতিবাদ করে।

কংগ্রেস আমলের দুর্নীতির কথা বলতে গিয়ে মোদী বলেন, কংগ্রেস কেন আমাকে কড়া ভাষায় ক্রমাগত আক্রমণ করে তা জানি। আধার চালু করে আমি ৬ কোটি ভুয়ো সরকারি সুবিধাপ্রাপ্তের টাকা তোলার রাস্তা বন্ধ করে দিয়েছি। এতে সরকার প্রতি বছর ৯০,০০০ কোটি টাকা বাঁচিয়েছে। রাজীব গান্ধী একসময় বলেছিলেন, সরকার ১ টাকা খরচ করল জনগণের কাছে গিয়ে পৌঁছায় ১৫ পয়সা। কে ওই ৮৫ পয়সা লুট করে! তার জবাব কংগ্রেস দিক।

.