ওয়েব ডেস্ক : দিল্লিতে সেকেন্ড ইনিংসে অল আউট আক্রমণে মোদীর বিরুদ্ধে গেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার পাশে পেলেন সপা, JDU, NCP  ও আপ নেতাদের। তৃণমূল কংগ্রেস নেতৃত্বে বিরোধীদের এমন ঐক্যবদ্ধ চেহারা দেখে পিছু হঠে সুর নরম করল কেন্দ্র। আগামিকাল সর্বদল বৈঠক ডাকল সরকার। নোট ইস্যুতে বিরোধী আন্দোলনের ইনিংসটা শুরু করেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত সপ্তাহে যেখানে থামেন, বুধবার ব্যাটিং শুরু সেখানে থেকেই। যন্তরমন্তরতে তৃণমূলের ধরণা মঞ্চ থেকে তাই মোদীর উদ্দেশে ধেয়ে এল একের পর এক বাউন্সার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- রাজ্য সরকারি কর্মীদের বেতন সময়েই হবে, জানালেন মুখ্যসচিব


নোট বাতিলের জেরে চরম দুর্ভোগে আম জনতা। আর তাকেই হাতিয়ার করে আক্রমণের সুর সপ্তমে চড়ালেন মমতা। সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন প্রধানমন্ত্রীকে। আন্দোলনের পথ থেকে তাঁকে সরানো যাবে না হুঁশিয়ারি মমতার। দিল্লিতে তাঁর প্রথম ইনিংসকে সেভাবে গুরুত্ব দেয়নি গেরুয়া শিবির। কারণ পাশে ছিল না বাম-কংগ্রে-সপা-বিএসপির মতো হেভিওয়েট বিরোধীরা। কিন্তু, এবার ভিন্ন ছবি। যন্তরমন্তরের ধরণামঞ্চে  মমতা পাশে এদিন হাজির সপা, JDU , এনসিপি, আপ।  শরদ যাদব-জয়া বচ্চনদের পাশে বসিয়েই আগামিদিনে আন্দোলন দেশের প্রতিটি কোনায় ছড়িয়ে দেওয়া ঘোষণা করলেন মমতা। আর বিরোধীদের এমন একজোট ছবি তে সিদুঁরে মেঘ দেখছে কেন্দ্র।


নোট ইস্যুতে বিরোধীদের সর্বদল বৈঠকের প্রস্তাব দেন সাংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অনন্ত কুমার। বৃহস্পতিবার পাঁচ বিরোধী দলকে নিয়ে বৈঠকে করবেন রাজনাথ সিং। কেন্দ্র সূত্রে খরব, বৃহস্পতিবার রাজ্যসভায় বিরোধীরা প্রশ্নের মুখোমুখি হতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।