২০ বছরের বেশি সময় ধরে এই রহস্য চেপে রেখেছিলেন মায়াবতী!

গত ২০ বছরের বেশি সময় ধরে তিনি কোনও রাজনৈতিক সভায় নিজে থেকে বক্তব্য পেশ করেন না। তাঁর বক্তব্যে থাকে না গরম গরম কথা। স্ক্রিপ্ট দেখে পড়ে পড়ে নিজের বক্তব্যই পেশ করেন বহুজন সমাজবাদী পার্টির (BSP) সুপ্রিমো মায়াবতী।

Updated By: Apr 14, 2017, 06:02 PM IST
২০ বছরের বেশি সময় ধরে এই রহস্য চেপে রেখেছিলেন মায়াবতী!

ওয়েব ডেস্ক : গত ২০ বছরের বেশি সময় ধরে তিনি কোনও রাজনৈতিক সভায় নিজে থেকে বক্তব্য পেশ করেন না। তাঁর বক্তব্যে থাকে না গরম গরম কথা। স্ক্রিপ্ট দেখে পড়ে পড়ে নিজের বক্তব্যই পেশ করেন বহুজন সমাজবাদী পার্টির (BSP) সুপ্রিমো মায়াবতী।

কিন্তু কেনও তিনি বছরের পর বছর এই কাজ করে চলেছেন?

আজ নিজের ভাই আনন্দ কুমারকে দলের সহ সভাপতির পদে নিযুক্ত করলেন মায়াবতী। তারপরই ২০ বছরের এই গোপন তথ্য সকলের সামনে তুলে ধরলেন। তিনি বলেন, ১৯৯৬ সালে একটি অপারেশনের সময় তাঁর গলার দুটি গ্ল্যান্ডের মধ্যে একটি কেটে দেন চিকিত্‍সকরা। আর তারপর থেকেই জোর দিয়ে কথা বলা তাঁর বারন। এমনকী মিটিং মিছিলেও নিজে থেকে উত্তপ্ত বক্তব্য রাখতেও নিষেধাজ্ঞা জারি করা হয় মায়বতীর ওপর।

আরও পড়ুন- ভারতীয় সেনা জওয়ানদের ওপর আক্রমণের ঘটনায় কড়া নিন্দা করলেন অভিনেতা ফরহান আখতার

চিকিত্‍সকদের নিষেধ। তাই বাধ্য হয়েই এই সিদ্ধান্ত। যে কোনও ধরনের সভা বা বৈঠকে তিনি আগে নিজের বক্তৃতার স্ক্রিপ্ট লেখেন। তারপর তা আস্তে আস্তে পড়েন। যদিও মায়াবতীর মত, ''দেখে দেখে লেখা স্ক্রিপ্ট পড়ার থেকে মঞ্চে নিজের বক্তব্য পেশ করাই বেশি সুবিধার।''