কেন্দ্রীয় স্তরে বড়সড় রদবদল বিজেপিতে, যুব-র দায়িত্বে তেজস্বী, বাদ পড়লেন রাম মাধব

সূত্রের খবর, বিজেপির সংগঠনে এবার অনেক বেশি মহিলা ও তরুণ মুখকে স্থান দেওয়া হয়েছে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 26, 2020, 06:55 PM IST
কেন্দ্রীয় স্তরে বড়সড় রদবদল বিজেপিতে, যুব-র দায়িত্বে তেজস্বী, বাদ পড়লেন রাম মাধব
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: বিজেপির জাতীয় সভাপতি হওয়ার আট মাস পর সংগঠনের খোলনলচে বদলে ফেললেন জে পি নাড্ডা। বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ নেতাকে বাদ দিয়ে পঞ্চাশ শতাংশের মতো নতুন মুখ আনা হয়েছে সংগঠনে। প্রাথমিক লক্ষ্য পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন।

আরও পড়ুন- সুশান্তের সঙ্গে থাইল্যান্ড যাওয়ার কথা স্বীকার করলেও মাদক নেওয়ার কথা অস্বীকার সারার

দলের সাধারণ সম্পাদকের তালিকা থেকে বাদ পড়েছেন রাম মাধব, পি মুরলীধরের মতো নেতা। অন্যদিকে, বিজেপির যুব মোর্চার দায়িত্ব দেওয়া হয়েছে তেজস্বী সূর্যকে।  শনিবার ওই রদবদলের কথা ঘোষণা করেন নাড্ডা। রাম মাধবকে হয়তো অসমের ভোটে কাজে লাগানো হবে। দেশের আট সাধারণ সভাপতির মধ্যে ৫ জনই নতুন। রেয়ে গিয়েছেন ভূপেন্দ্র যাদব, অরুণ সিং ও কৈলাশ বিজয়বর্গীয়।

আরও পড়ুন-একুশের 'বড় পরীক্ষা' পাসের তাগিদে বিদ্যাসাগরের শরণাপন্ন 'A টু Z' সব দল

এই প্রথম ১২ জন জাতীয় সহ সভাপতি নির্বাচিত হলেন দলে। সূত্রের খবর, বিজেপির সংগঠনে এবার অনেক বেশি মহিলা ও তরুণ মুখকে স্থান দেওয়া হয়েছে। নতুন মুখ হিসেবে আনা হয়েছে সুরজ পান্ডেকে।
দলের জাতীয় মুখপাত্র হিসেবে আনা হয়েছে ২৩ জনকে। প্রধান হবেন অনিল বালুনি। মিডিয়ার দায়িত্বেও তিনিই থাকছেন। 

দেখে নিন কারা কী পদ পেলেন-

জাতীয় সহ-সভাপতি

রামন সিং, বসুন্ধরা রাজে সিন্ধিয়া, রাধা মোহন সিং, বৈদ্যনাথ পান্ডা, রঘুবর দাস, মুকুল রায়, রেখা ভার্মা, অনুপমা দেবী যাদব, ভারতী শিয়াল, ডি কি অরুণা, এম চুবা আও, এ পি আবদুল্লা কুট্টি।

জাতীয় সভাপতি

ভূপেন্দ্র যাদব, অরুণ সিং, কৈলাশ বিজয়বর্গীয়, দুষ্মন্ত কুমার গৌতম, দুগ্গাবতী পুরন্দেশ্বরী, সি টি রবি, তরুণ চুঘ, দিলীপ সইকিয়া।

.