পুরীর মন্দিরে সস্ত্রীক রাষ্ট্রপতির সঙ্গে দুর্ব্যবহার, অস্বীকার মন্দির কর্তৃপক্ষের

গত ১৮ জুন পুরীর মন্দিরে পুজো দেন সস্ত্রীক রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। 

Updated By: Jun 28, 2018, 08:16 PM IST
পুরীর মন্দিরে সস্ত্রীক রাষ্ট্রপতির সঙ্গে দুর্ব্যবহার, অস্বীকার মন্দির কর্তৃপক্ষের

নিজস্ব প্রতিবেদন: পুরীর মন্দিরে পান্ডাদের হেনস্থার মুখে পড়েছিলেন সস্ত্রীক রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ! এই অভিযোগ নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। জগন্নাথ মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, রাষ্ট্রপতি ভবন বা ওডিশা সরকারের তরফে এ ব্যাপারে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়নি। রাষ্ট্রপতিভবন থেকে এমন কোনও অভিযোগ আসেনি বলে জানিয়েছে ওডিশা সরকারও।   

সংবাদমাধ্যমের খবর, গত ১৮ মার্চ পুরীর মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন সস্ত্রীক রামনাথ কোবিন্দ। অভিযোগ, রাষ্ট্রপতি ও তাঁর স্ত্রীর সঙ্গে দুর্ব্যবহার করেছে মন্দিরের পান্ডাদের একাংশ। রাষ্ট্রপতি ভবন বা ওডিশা সরকারের কাছ থেকে এমন কোনও অভিযোগ আসেনি বলে দাবি পুরী মন্দির কর্তৃপক্ষের। তবে পান্ডাদের নিয়ে পুণ্যার্থীদের অভিযোগ অস্বীকার করেনি তারা। বিষয়টি নিয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ।
 
জানা গিয়েছে, গত ২০ জুন পুরীর গজপতি রাজা দিব্যসিংহ দেবের নেতৃত্বে বৈঠকে হয়েছে মন্দির পরিচালন কমিটির। ওই বৈঠকে দেশের রাষ্ট্রপতি ও তাঁর স্ত্রীর সঙ্গে পান্ডাদের একাংশের দুর্ব্যবহারের ঘটনার জেরে অসন্তোষপ্রকাশ করা হয়েছে। সংবাদমাধ্যমের খবর প্রকাশিত হওয়ার পর ওডিশার শাসক দল বিজেডির মুখপাত্র তথা সাংসদ পিকে দেব জানিয়েছেন, মন্দির প্রশাসন ও জেলা পুলিস এ বিষয়ে তদন্ত করছে। কিন্তু ওডিশা সরকার স্পষ্ট করেছে, এধরনের কোনও অভিযোগ রাষ্ট্রপতিভবন থেকে আসেনি।     

গত ১৮ জুন পুরীর মন্দিরে পুজো দেন সস্ত্রীক রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সে কারণে সকাল ৬.৩৫ থেকে ৮.৪০ পর্যন্ত সাধারণ পুণ্যার্থীরা দর্শনের সুযোগ পাননি। সে সময় হাতেগোনা কয়েকজন পান্ডাই কেবল অনুমতি পেয়েছিলেন মন্দিরে উপস্থিত থাকার। 

আরও পড়ুন- চার বছরে মোদীর বিদেশ সফরে খরচ ৩৫৫ কোটি, জানাল প্রধানমন্ত্রীর দফতর

.