ধীরে ধীরে কাশ্মীরে স্বাভাবিক হচ্ছে যোগাযোগ ব্যবস্থা, বিনামূল্যে টেলিফোন করার সুবিধা দেবে বিএসএনএল

জল কমতেই পুরোদমে শুরু হয়েছে উদ্ধারকাজ। বন্যা পরিস্থিতির ক্রমশ উন্নতি হচ্ছে জম্মু ও কাশ্মীরে।  সেনা ও এনডিআরএফের উদ্ধারকারীরা ইতিমধ্যেই প্রায় দেড় লাখ দুর্গত মানুষকে উদ্ধার করেছেন। বন্যা বিধ্বস্ত এলাকায় জল পরিশোধনের জন্য পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে বলে এক সেনা মুখপাত্র জানিয়েছেন।

Updated By: Sep 13, 2014, 08:30 PM IST
ধীরে ধীরে কাশ্মীরে স্বাভাবিক হচ্ছে যোগাযোগ ব্যবস্থা, বিনামূল্যে টেলিফোন করার সুবিধা দেবে বিএসএনএল

শ্রীনগর: জল কমতেই পুরোদমে শুরু হয়েছে উদ্ধারকাজ। বন্যা পরিস্থিতির ক্রমশ উন্নতি হচ্ছে জম্মু ও কাশ্মীরে।  সেনা ও এনডিআরএফের উদ্ধারকারীরা ইতিমধ্যেই প্রায় দেড় লাখ দুর্গত মানুষকে উদ্ধার করেছেন। বন্যা বিধ্বস্ত এলাকায় জল পরিশোধনের জন্য পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে বলে এক সেনা মুখপাত্র জানিয়েছেন।

বন্যা বিদ্ধস্ত জম্মুতে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে যোগাযোগ ব্যবস্থা। শনিবার কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ জানিয়েছেন, পুঞ্চ ছাড়া জম্মু কাশ্মীরের অনেকটা অংশেই টেলি যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী আরও জানিয়েছেন, এক সপ্তাহের জন্য বিনামূল্যে টেলি পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নয়েছে বি এস এন এল। প্রতিদিন ৬০ মিনিটের জন্য বিনামূল্যে ফোন করা যাবে যে কোনও নম্বরে।

 এদিকে   বিচ্ছিন্নতাবাদীরা উদ্ধারকাজে বাধা দেওয়ার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ। বায়ুসেনার একটি উদ্ধারকারী কপ্টারে তারা পাথর ছোড়ে বলেও খবর পাওয়া গিয়েছে। তবে এই অপচেষ্টাকে আদৌ গুরুত্ব দিতে রাজি হননি স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। যে কোনও পরিস্থিতিতে উদ্ধারকাজ অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন। সেনাপ্রধান  নিজে ত্রাণকাজ তদারকি করছেন বলেও জানা গেছে।