Punjab কংগ্রেসের নয়া সভাপতি Navjot Singh Sidhu, মানতে নারাজ সাংসদদের একাংশ!

পঞ্জাব কংগ্রেসের ডামাডোল পরিস্থিতি যেন কিছুতেই মিটছে না। 

Updated By: Jul 18, 2021, 11:36 PM IST
 Punjab কংগ্রেসের নয়া সভাপতি Navjot Singh Sidhu, মানতে নারাজ সাংসদদের একাংশ!

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের (Captain Amarinder Singh) সঙ্গে নভজ্যোত সিং সিধুর (Navjot Singh Sidhu) বিবাদ। আর সেই বিবাদকে কেন্দ্র করে ভোটের আগে পঞ্জাব কংগ্রেসে (Congress) কার্যত ডামাডোল পরিস্থিতি তৈরি হয়েছিল। তবে এবার সম্ভবত সেই তরজায় ছেদ পরতে চলেছে। কারণ দীর্ঘ জল্পনা শেষে পঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতির পদে নভজ্যোত সিং সিধুকে (Navjot Singh Sidhu) মনোনীত করলেন সোনিয়া গান্ধী।

একই সঙ্গে সঙ্গত সিং গিলজিয়ান, সুখবিন্দর সিং ড্যানি, পবল গোয়েল এবং কুলসিং সিং নোগরাকে প্রদেশ কংগ্রেসের কার্যকরি সভাপতি হিসেবেও মনোনীত করল কংগ্রেস হাই কমান্ড। এই নিয়ে রবিবার একটি বার্তা দিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল (KC Venugopal)। সিধু-ক্যাপ্টেন বিবাদ চরমে পৌঁছলে, গত ১৭ জুলাই মোহালিতে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন রাজ্যের পর্যবেক্ষক হরিশ রাওয়াত। সেই বৈঠকেই সুর নরম করেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। সিধুকে নিয়ে হাই কমান্ডের নেওয়া যেকোনও সিদ্ধান্ত মেনে নেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। এরপরই সিধুকে প্রদেশ কংগ্রেসের মাথায় বসানোর সিদ্ধান্ত নিলো হাইকমান্ড।

আরও পড়ুন: দেশে আনা হল Danish Siddiqui-র মরদেহ; সমাধিস্থ করা হবে জামিয়া মিলিয়ায়

আরও পড়ুন: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, এবার সাইকেল চালিয়ে সংসদে যাবেন TMC সাংসদরা

সূত্রের খবর, যদিও সিধুকে প্রদেশ কংগ্রেস সভাপতি হিসেবে মানতে নারাজ পঞ্জাব থেকে নির্বাচিত কংগ্রেস সাংসদদের একটা বড় অংশ। নিজেদের বক্তব্য জানানোর জন্য, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গেও দেখা করতে চেয়েছেন তাঁরা। রবিবার রাজ্যসভার কংগ্রেস সাংসদ প্রতাপ সিং বাজওয়ার সঙ্গেও দেখা করেন সাংসদদের অনেকে। যা নিয়ে প্রকাশ্যে মুখ খুলতে নারাজ কংগ্রেস নেতৃত্ব।