সেনা, বায়ুসেনা, আইবি ও র-এর শীর্ষপদে নতুন নিয়োগ

দেশের পরবর্তী সেনাপ্রধান হচ্ছেন লেফটেনান্ট জেনারেল বিপিন রাওয়াত। নতুন বায়ুসেনা প্রধান এয়ার মার্শাল বি এস ধানোয়া। IB প্রধানের দায়িত্ব নিচ্ছেন ঝাড়খণ্ড ক্যাডারের রাজীব জৈন। বর্তমান IB প্রধান ধাসমানা হচ্ছেন RAW-এর চিফ।  ধামসানা ১৯৮১ ব্যাচের মধ্যপ্রদেশ ক্যাডারের অফিসার। তিনি বালুচিস্তান বিশেষজ্ঞ বলে সুপরিচিত। এছাড়াও কাউন্টার টেররিজম ও ইসলামিক অ্যাফেয়ারেও তাঁর পাণ্ডিত্য রয়েছে।

Updated By: Dec 17, 2016, 09:49 PM IST
সেনা, বায়ুসেনা, আইবি ও র-এর শীর্ষপদে নতুন নিয়োগ

ওয়েব ডেস্ক: দেশের পরবর্তী সেনাপ্রধান হচ্ছেন লেফটেনান্ট জেনারেল বিপিন রাওয়াত। নতুন বায়ুসেনা প্রধান এয়ার মার্শাল বি এস ধানোয়া। IB প্রধানের দায়িত্ব নিচ্ছেন ঝাড়খণ্ড ক্যাডারের রাজীব জৈন। বর্তমান IB প্রধান ধাসমানা হচ্ছেন RAW-এর চিফ।  ধামসানা ১৯৮১ ব্যাচের মধ্যপ্রদেশ ক্যাডারের অফিসার। তিনি বালুচিস্তান বিশেষজ্ঞ বলে সুপরিচিত। এছাড়াও কাউন্টার টেররিজম ও ইসলামিক অ্যাফেয়ারেও তাঁর পাণ্ডিত্য রয়েছে।

এদিকে, জম্মু-কাশ্মীরের পাম্পোরে সেনা কনভয়ের ওপর জঙ্গি হামলা। হামলায় মৃত্যু হয়েছে তিন সেনা জওয়ানের। পুলোয়ামা জেলার পাম্পোর শহরের কাছে আজ দুপুরে সেনা কনভয়ের ওপর হামলা চালায় জঙ্গিরা। এরপরই উধাও হয় হামলাকারীরা। পুরো এলাকা ঘিরে রেখেছেন নিরাপত্তা বাহিনী। চলছে হামলাকারীদের খোঁজে তল্লাসি।

আরও পড়ুন - নোট বাতিলের সিদ্ধান্ত মৌলিক অধিকারে হস্তক্ষেপ কিনা বিচারে সাংবিধানিক বেঞ্চ তৈরির সুপ্রিম নির্দেশ

.