জন্মদিনে আডবানি প্রধানমন্ত্রী হওয়ার আশা ছাড়ার কথা ঘোষণা করলেন!

বৃহস্পতিবার ৮৫তম জন্মদিনে লালকৃষ্ণ আডবানি নিজের 'লৌহপুরুষ'-এর ইমেজ ছেড়ে বেরিয়ে এলেন। দীর্ঘদিন ধরে তিনি বিজেপির ক্রাইসিস ম্যান। একটা সময় দলে 'নাম্বর ওয়ান' ছিলেন। তা সত্ত্বেও দল ক্ষমতায় এলে আডবানির কখনও প্রধানমন্ত্রীর পদে বসতে পারেননি। নিজের জন্মদিনে বিজেপি-র 'লৌহপুরুষ' বললেন, "আমাকে সারা জীবন দল অনেক কিছুই দিয়েছে।

Updated By: Nov 8, 2012, 05:37 PM IST

বৃহস্পতিবার ৮৫তম জন্মদিনে লালকৃষ্ণ আডবানি নিজের 'লৌহপুরুষ'-এর ইমেজ ছেড়ে বেরিয়ে এলেন। দীর্ঘদিন ধরে তিনি বিজেপির ক্রাইসিস ম্যান। একটা সময় দলে 'নাম্বর ওয়ান' ছিলেন। তা সত্ত্বেও দল ক্ষমতায় এলে আডবানির কখনও প্রধানমন্ত্রীর পদে বসতে পারেননি। নিজের জন্মদিনে বিজেপি-র 'লৌহপুরুষ' বললেন, "আমাকে সারা জীবন দল অনেক কিছুই দিয়েছে। আমি দলের থেকে যে সম্মান পেয়েছি, তা যে কোনও পদের চেয়ে বেশি।" এরপরই দেশের প্রাক্তন উপপ্রধানমন্ত্রী সরাসরি বলেন, ''অনেকেই আমাকে প্রশ্ন করেন, প্রধানমন্ত্রী না হতে পারায় আমার কোনও আফশোস আছে কি না! কিন্তু আমি দেশ আর দলের থেকে যা পেয়েছি, তার তুলনায় প্রধানমন্ত্রীর পদ কিছুই নয়।''  
দেশের প্রাক্তন উপপ্রধানমন্ত্রীর এমন মন্তব্যের বিজেপিতে জোর আলোচনা শুরু হয়েছে। রাজনৈতিক মহলের মতে ৮৫তম জন্মদিনে আডবানি প্রধানমন্ত্রীর পদপ্রার্থী হিসাবে সরে দাঁড়ানোর পরিষ্কার ইঙ্গিত দিলেন। কিন্তু রাজনীতে একটা জল্পনা শেষ মানেই তো আরেকটা জল্পনার শুরু। আডবানি সরে দাঁড়ালে প্রধানমন্ত্রী হিসাবে দলে তাঁর ভোট কোন দিকে যাবে সেটা নিয়ে আবার নতুন জল্পনা শুরু হল।
 

.