ফাইজারের টিকাতেও শেষ রক্ষা হল না, মহারাষ্ট্রে ২ জনের শরীরে মিলল Omicron

মহারাষ্ট্রে আরও দু'জনের শরীরে মিলল ওমিক্রন (Omicron)। ৩৭ বছরের এক পুরুষ এবং ৩৬ বছরের এক মহিলার শরীরে মিলল করোনা ভাইরাসের নয়া প্রজাতি। এই নিয়ে মহারাষ্ট্রে ওমিক্রন (Omicron) আক্রান্তের সংখ্য়া হল ১০। গোটা দেশে সংখ্য়াটা বেড়ে হল ২৩। 

Updated By: Dec 6, 2021, 08:05 PM IST
ফাইজারের টিকাতেও শেষ রক্ষা হল না, মহারাষ্ট্রে ২ জনের শরীরে মিলল Omicron

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে আরও দু'জনের শরীরে মিলল ওমিক্রন (Omicron)। ৩৭ বছরের এক পুরুষ এবং ৩৬ বছরের এক মহিলার শরীরে মিলল করোনা ভাইরাসের নয়া প্রজাতি। এই নিয়ে মহারাষ্ট্রে ওমিক্রন (Omicron) আক্রান্তের সংখ্য়া হল ১০। গোটা দেশে সংখ্য়াটা বেড়ে হল ২৩। 

২৫ নভেম্বর জোহানেসবার্গ থেকে দেশে ফিরেছিলেন আক্রান্ত ব্যক্তি এবং আমেরিকা থেকে ফিরেছিলেন আক্রান্ত মহিলা। বিমানবন্দরে কোভিড পরীক্ষা হলে তাঁদের করোনা (Corona) ধরা পড়ে। এরপর তাঁদের স্য়াম্পেল জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়। তাতে ওমিক্রন (Omicron) ধরা পড়ে। গুরুত্বপূর্ণ বিষয় হল, দুই আক্রান্তই ফাইজার টিকার দুটো ডোজ নিয়েছিলেন। তারপরেও তাঁরা ওমিক্রনে (Omicron) আক্রান্ত হলেন। এর আগে রবিবার মহারাষ্ট্রে আরও ৭ জনের দেহে মিলেছে ওমিক্রন (Omicron)। পিম্প্রিতে আক্রান্ত হয়েছেন এক পরিবারের ৬ জন। এদের মধ্যে রয়েছেন এক মহিলা ও তাঁর দুই মেয়ে এবং ওই মহিলার ভাই ও তাঁর দুই মেয়ে রয়েছে। আক্রান্তরা সকলেই নাইজিরিয়া ফেরত। এছাড়াও ফিনল্য়ান্ড ফেরত এক ব্যক্তির দেহেও মিলেছে ওমিক্রন (Omicron) ভাইরাস। শনিবার মহারাষ্ট্রের ডোম্বিভ্যালিতে তানজানিয়া ফেরত এক জনের দেহে ওমিক্রন (Omicron) ধরা পড়ে। 

রবিবারই জয়পুরে আরও ৯ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের নয়া প্রজাতি ওমিক্রন (Omicron)। আক্রান্তরা একই পরিবারের সদস্য বলে জানা গিয়েছে। আক্রান্ত ৯ জনের মধ্য়ে ৪ জন দক্ষিণ আফ্রিকা ফেরত।দেশে করোনার এই নয়া প্রজাতির প্রথম সন্ধান মেলে কর্ণাটকে। সেখানে এক চিকিৎসক-সহ ২ জন ওমিক্রনে আক্রান্ত হন। এরপরই গুজরাটে একজনের দেহে মেলে ওই ভাইরাস। রাজধানী দিল্লিতেও হানা দিয়েছে করোনা ভাইরাসের এই নয়া প্রজাতি। 

আরও পড়ুন: ইসলাম ত্যাগ করে হিন্দু হলেন প্রাক্তন শিয়া ওয়াকফ বোর্ড চেয়ারম্যান Wasim Rizvi

আরও পড়ুন: দেশকে নিরাপত্তা দিতে ব্যর্থ শাহ! Nagaland কাণ্ডে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবি TMC-র