করোনা সচেতনতায় ফের পুরোনো ভূমিকায়, ফিরলেন ‘কুইজ মাস্টার’ Derek

সচেতনতা বাড়াতে তৃণমূল সাংসদের নয়া উদ্যোগ।

Updated By: May 9, 2021, 10:23 AM IST
করোনা সচেতনতায় ফের পুরোনো ভূমিকায়, ফিরলেন ‘কুইজ মাস্টার’ Derek

নিজস্ব প্রতিবেদন: করোনার সুনামিতে লন্ডভন্ড দেশ তথা রাজ্য়। কোথাও বেড তো কোথাও অক্সিজেনের জন্য় হাহাকার। এই পরিস্থিতিতে বহু মানুষই নিজের মতো করে সাহায্য়ের হাত বাড়িয়ে দিচ্ছেন। তাঁদেরই একজন ডেরেক ও'ব্রায়ান (Derek O'brien)। এই কঠিন সময়ে মানুষের মধ্যে করোনা নিয়ে সচেতনতা বাড়াতে, এবার পুরোনো ভূমিকায় ফিরলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ। ফিরলেন 'কুইজ মাস্টার' ডেরেক ও'ব্রায়ানের (Derek O'brien) ভূমিকায়।   

অতিমারি কোভিড-১৯ ভাইরাস সম্পর্কে মানুষ কতটা সচেতন? কীভাবে ছড়ায় এই ভাইরাস? করোনার লক্ষণগুলি কী? কীভাবে কোভিড-১৯-কে প্রতিহত করা সম্ভব? এমনই নানবিধ প্রশ্ন এবং তাদের উত্তর এবার কুইজের মাধ্য়মে জানাচ্ছেন ডেরেক ও'ব্রায়ান (Derek O'brien)৷ এর ফলে একদিকে যেমন মানুষের মধ্যে সচেতনতা বাড়বে, তেমনই করোনা নিয়ে অনেক ভ্রান্ত ধারনাও দূর হবে বলে মনে করছেন সাংসদ৷  তিনি আরও জানান, কুইজ থেকে স্বেচ্ছাবসর নিলেও, সাধারণ মানুষের থেকে কোভিড সংক্রান্ত কুইজ করার অনুরোধ পেয়ে, ফের পুরোনো অবতারে ফিরেছেন। 

আরও পড়ুন: রবীন্দ্রনাথের ছবির ভাষায় সহজ সত্যের সমাধান

 

কীভাবে অংশগ্রহণ করা যাবে এই উদ্যোগে? উপায় বলে দিয়েছেন ডেরেক ও'ব্রায়ান (Derek O'brien) নিজেই৷ নিজের টুইটার হ্য়ান্ডেলে http://derek.in/covid_quotient_bn.htm লিঙ্কটি পোস্ট করেছেন তৃণমূল সাংসদ৷ এই লিঙ্কে ক্লিক করলেই মিলবে করোনা সংক্রান্ত কুইজে অংশগ্রহণ করার সুযোগ৷ সঙ্গে সঙ্গে দেখে নেওয়া যাবে নিজের 'CQ বা কোভিড কোসেন্ট'-ও৷ মাত্র ২ মিনিটের মধ্যেই পরখ করে নেওয়া যাবে করোনা সম্পর্কে আমাদের জ্ঞান ঠিক কতটা৷ 

আরও পড়ুন:  বিপর্যয়ের দায় নিয়ে পদত্যাগ? 'আজগুবি কথা, গল্প,' বললেন Biman