সীমান্তে মিলল পাক সেনার তত্ত্বাবধানে নতুন জঙ্গিঘাঁটির খোঁজ

পাক অধিকৃত কাশ্মীরের জঙ্গিঘাঁটিতে ভারতীয় সেনাবাহিনীর আক্রমণের পর ফের নতুন করে জঙ্গিরা একজোট হতে শুরু করেছে। তৈরি করা হচ্ছে ঘাঁটিও। আর সেখান থেকেই ভারতে ফের আক্রমণের ছক কষতে চলেছে তারা। ২৮ সেপ্টেম্বের সার্জিক্যাল স্ট্রাইকের পর থেকে পাক সেনাবাহিনীর তত্ত্বাবধানেই বলে গড়ে উঠছে এই জঙ্গিঘাঁটিগুলি। সম্প্রতি, প্রধামমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে এমনই তথ্য দিয়েছেন ভারতের নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

Updated By: Oct 5, 2016, 07:38 PM IST
সীমান্তে মিলল পাক সেনার তত্ত্বাবধানে নতুন জঙ্গিঘাঁটির খোঁজ

ওয়েব ডেস্ক : পাক অধিকৃত কাশ্মীরের জঙ্গিঘাঁটিতে ভারতীয় সেনাবাহিনীর আক্রমণের পর ফের নতুন করে জঙ্গিরা একজোট হতে শুরু করেছে। তৈরি করা হচ্ছে ঘাঁটিও। আর সেখান থেকেই ভারতে ফের আক্রমণের ছক কষতে চলেছে তারা। ২৮ সেপ্টেম্বের সার্জিক্যাল স্ট্রাইকের পর থেকে পাক সেনাবাহিনীর তত্ত্বাবধানেই বলে গড়ে উঠছে এই জঙ্গিঘাঁটিগুলি। সম্প্রতি, প্রধামমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে এমনই তথ্য দিয়েছেন ভারতের নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

আরো পড়ুন- সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে এবার প্রধানমন্ত্রী মোদীর কাছে ধমক খেলেন মন্ত্রীরা!

তিনি জানান, "পাক অধিকৃত কাশ্মীরে অন্তত ১২টি জঙ্গিঘাঁটি গড়ে উঠেছে। আর তাদের নিরাপত্তা দিচ্ছে পাক সেনাই।" ভয়ঙ্কর এই তথ্যটি সামনে আসার পরই নড়েচড়ে বসেছে ভারতের নিরাপত্তা বাহিনী। তৈরি করা হচ্ছে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয়।  

এদিকে, এই বিষয়টি নিয়ে আজই সংসদের নিরাপত্তা বিষয়ক কমিটিকে নিয়ে জরুরি বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে অজিত ডোভালের দেওয়া তথ্য নিয়ে দীর্ঘ আলোচনা হয়। সীমান্তে পাকিস্তানের দিক থেকে নতুন করে সেনা ও জঙ্গিদের আনাগোনা শুরু হয়েছে বলে যে তথ্য মিলেছে তা নিয়েও আলোচনা হয়েছে। সেই সঙ্গে ভারতের নতুন স্ট্র্যাটেজি নিয়েও বৈঠকে আলোচনা হয়।

.