প্রথম ছুটিতেই চির ছুটির দেশে লেফটেন্যান্ট উমের ফায়াজ পারি

প্রথম ছুটিই হয়ে গেল শেষ ছুটি। বিয়েবাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে তরুণ সেনা অফিসারকে খুন করল জঙ্গিরা। জঙ্গিদের খোঁজে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে চিরুণি তল্লাসি চালাচ্ছে সেনা।  

Updated By: May 10, 2017, 06:20 PM IST
প্রথম ছুটিতেই চির ছুটির দেশে লেফটেন্যান্ট উমের ফায়াজ পারি

ওয়েব ডেস্ক: প্রথম ছুটিই হয়ে গেল শেষ ছুটি। বিয়েবাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে তরুণ সেনা অফিসারকে খুন করল জঙ্গিরা। জঙ্গিদের খোঁজে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে চিরুণি তল্লাসি চালাচ্ছে সেনা।  

খেলাধুলোয় ছিলেন তুখোড়। পাঁচ মাস আগে সেনায় চিকিত্‍সক পদে যোগ দিয়েছিলেন লেফটেন্যান্ট উমের ফায়াজ পারি। চাকরিতে যোগ দেওয়ার পর প্রথম ছুটিতে বাড়ি এসেছিলেন। বাইশ বছরের উমেরের পোস্টিং ছিল আখনুরে। বাড়ি কুলগাম। বিয়ের অনুষ্ঠানে তিনি যান সোপিয়ানে। মঙ্গলবার বিয়েবাড়ি থেকে তাঁকে তুলে নিয়ে যায় চার জঙ্গি। বুধবার সকালে সোপিয়ানের হার্মান চকে উদ্ধার হয় গুলিতে ঝাঁঝরা উমেরের দেহ।

সম্প্রতি, জম্মু-কাশ্মীরে পুলিসকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিতে শুরু করেছে জঙ্গিরা। এ বার অফ ডিউটি সেনা অফিসারকে অপহরণ করে খুন করল তারা। এদিন কুলগামে নিজের গ্রামে উমেরের শেষকৃত্য সম্পন্ন হয়।
 

মেহবুবা মুফতি থেকে রাহুল গান্ধী। সকলেই ঘটনার নিন্দা করেছেন। টুইটে শোকপ্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। হিংসা কখনই সমস্যা সমাধানের পথ নয় বলে মন্তব্য করেন তিনি।

সম্প্রতি, সোপিয়ানে তল্লাসি অভিযান চালায় সেনা। হিজবুলের হামলায় নিহত হন এক সেনাকর্মী। আহত হন তিন জওয়ান। জঙ্গিদের এই গ্রুপই উমেরকে খুন করে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। তাদের খোঁজে চলছে তল্লাসি। এ দিন তরুণ সেনা অফিসারের শেষযাত্রাতেও পাথর ছোঁড়া হয়। (আরও পড়ুন- কুলভূষণ যাদবের মৃত্যুদণ্ডে স্থগিতাদেশ জারি করল ইন্টারন্যাশনাল কোর্ট অফ জাস্টিস)