পিএনবি দুর্নীতিতে টাকার অঙ্ক বাড়ল আরও ১,৩২৩ কোটি

দেশে ব্যাঙ্ক জালিয়াতির ইতিহাসে সবচেয়ে বড় দুর্নীতির কথা প্রকাশ্যে আসতেই চমকে উঠেছিল গোটা দেশ। কিন্তু এখন জানা ‌যাচ্ছে সেই দুর্নীতির বহর আরও বড়

Updated By: Feb 27, 2018, 02:33 PM IST
পিএনবি দুর্নীতিতে টাকার অঙ্ক বাড়ল আরও ১,৩২৩ কোটি

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে যে ১১,৪০০ কোটি টাকা জলিয়াতির খবর যে হিমশৈলের চূড়ামাত্র তা স্পষ্ট হচ্ছে ক্রমশ। মঙ্গলবার পিএনবি পক্ষে জানিয়ে দেওয়া হল জালিয়াতির পরিমাণ আরও ১,৩২৩ কোটি টাকা বেশি হতে পারে।
গত ১৪ ফেব্রুয়ারি পিএনবি জানিয়ে দেয়, অবৈধভাবে ১১,৪০০ কোটি টাকা ঋণ নিয়েছে হিরে ব্যবসায়ী নীরব মোদী ও তাঁর কোম্পানি। এনিয়ে জোর ধরপাকড় শুরু হয়ে ‌যায় দেশজুড়ে। গ্রেফতার করা হয় পিএনবি একাধিক আধিকারিককে। পুলিশ গ্রেফতার করে নীরবের কোম্পানির অধিকারিক মুকেশ আম্বানির এক খুড়তুতো ভাইকে।
আরও পড়ুন-দ্বিতীয়বারও মেয়ে হল বউমার! তাই বড় নাতনির মাথা ফাটাল দাদু
দেশে ব্যাঙ্ক জালিয়াতির ইতিহাসে সবচেয়ে বড় দুর্নীতির কথা প্রকাশ্যে আসতেই চমকে উঠেছিল গোটা দেশ। কিন্তু এখন জানা ‌যাচ্ছে সেই দুর্নীতির বহর আরও বড়। মঙ্গলবার পিএনবির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘এখনও প‌র্যন্ত পাওয়া হিসেব আনু‌যায়ী নীরব মোদী ও তার কোম্পানি অবৈধভাবে আরও ১,৩২৩ কোটি টাকা লেনদেন করেছে।’ ফলে এই দুর্নীতির শিকড় শেষপর্যন্ত কোথায় গিয়ে থেমেছে তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।