ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রীর জন্য খালি করে দেওয়া হল সরকারি হাসপাতালের তিন তলা

ভিভিআইপি মুখ্যমন্ত্রীর পুত্রবধূর জন্য তিন তলার রোগীদের সরিয়ে দিল সরকারি হাসপাতাল। 

Updated By: Nov 16, 2017, 05:33 PM IST
ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রীর জন্য খালি করে দেওয়া হল সরকারি হাসপাতালের তিন তলা

নিজস্ব প্রতিবেদন: ভীমরাও আম্বেদকরের নামে সরকারি হাসপাতাল, অথচ সেই হাসপাতালেই মুখ্যমন্ত্রীর জন্য সাধারণ মানুষকে ছেড়ে দিতে হল জায়গা। ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেই উঠেছে এমন অভিযোগ। মুখ্যমন্ত্রীর সন্তানসম্ভবা পুত্রবধূ ঐশ্বর্যা সিংকে ভর্তি করা হয়েছিল রায়পুরের ভীমরাও আম্বেদকর হাসপাতালে। তিনি ভর্তি হওয়ার পরই হাসপাতালের তিনতলা থেকে সরিয়ে দেওয়া হয় প্রায় ১,২০০ রোগীকে। অভিযোগ, দোতলায় কার্যত ঠাসাঠাসি করে থাকতে হয়েছে তাঁদের। এমনকি একই বেডে রাখা হয়েছে একাধিক রোগীকে।

সরকারি হাসপাতালে রমন সিংয়ের ভিআইপি-গিরিতে চাপে পড়েছে বিজেপি। বিরোধীরা নিশানা করেছেন মুখ্যমন্ত্রীকে। বিজেপির ব্যাখ্যা, এটা হাসপাতালের সৌভাগ্য যে বেসরকারি হাসপাতাল ছেড়ে সরকারি হাসপাতালে নিজের পুত্রবধূকে ভর্তি করিয়েছেন রমন সিং।

আরও পড়ুন- ১০ জনের মধ্যে ৯ জন ভারতীয় এখনও পছন্দ করেন মোদীকেই 

হাসপাতালের তিন তলায় রয়েছে ৭০০টি বেড। মুখ্যমন্ত্রীর পুত্রবধূকে আলাদা ঘর দেওয়া হয়েছিল। নিরাপত্তার জন্য তিনটি ঘর দেওয়া হয়েছিল প্রায় ৫০ জন পুলিস কর্মীকে। প্রায় ১,২০০ রোগীকে তিন তলা থেকে স্থানান্তরিত করা হয় দোতলায়। রোগীদের অভিযোগ, তাঁদের কথা শুনতেই চায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। একই বেডে দু'জন সন্তানসম্ভবা মহিলাকে রাখা হয়েছিল। 

হাসপাতালে স্থানাভাবের কথা স্বীকার করেছেন সুপার বিবেক চোধরি। তাঁর কথায়, ''প্রসব বিভাগে জায়গার সমস্যা রয়েছে। হাসপাতালের নতুন ভবন নির্মাণের কাজ চলছে।''  

.