Saket Gokhale: দ্বিতীয়বার গ্রেফতারির পর জামিন সাকেত গোখলের, কমিশনে নালিশ তৃণমূলের

দ্বিতীয়বার গ্রেফতারির পর অবশেষে জামিন পেলেন সাকেত গোখলে। মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে? নির্বাচন কমিশনে এবার নালিশ জানাল তৃণমূল। সংসদেও সরব হলেন দলের সাংসদরা।

Updated By: Dec 9, 2022, 11:56 PM IST
Saket Gokhale: দ্বিতীয়বার গ্রেফতারির পর জামিন সাকেত গোখলের, কমিশনে নালিশ তৃণমূলের

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: দ্বিতীয়বার গ্রেফতারির পর অবশেষে জামিন পেলেন সাকেত গোখলে। মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে? নির্বাচন কমিশনে এবার নালিশ জানাল তৃণমূল। সংসদেও সরব হলেন দলের সাংসদরা।

ঘটনার সূত্রপাত সোমবার রাতে। রাজস্থানের জয়পুরে তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলেকে গ্রেফতার করে গুজরাত পুলিস। কেন? মোরবিতে সেতু বিপর্যয় নিয়ে টুইট করেছিলেন তিনি! ধৃতকে ২ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেয় আদালত। এরপর গতকাল, বৃহস্পতিবার জামিনও পেয়ে যান সাকেত। কিন্তু সেদিন রাতেই ফের গ্রেফতার করা হয় তৃণমূল নেতাকে। দলের রাজ্য সাংসদ ডেরেক ও'ব্রায়েন টুইট করেন,'জামিন পাওয়ার পরেও তৃণমূল নেতাকে হেনস্থা করেছে গুজরাত পুলিস। আমদাবাদ সাইবার থানা থেকে বেরোনোর সময়ে ওয়ারেন্ট ছাড়াই গ্রেফতার করা হয়েছে সাকেত গোখলেকে। অজানা গন্তব্যে নিয়ে যাওয়া হচ্ছে'। 

 

এদিন সকালে গুজরাতে মোরবিতে পৌঁছয় সাংসদ শান্তনু সেন-সহ তৃণমূলের পাঁচ সদস্যের প্রতিনিধিদল। শেষপর্যন্ত মোরবি আদালত থেকে ফের জামিন পান সাকেত গোখলে। তিন দিন কেন দু'বার গ্রেফতার? মির্বাচন কমিশনকে নিশানা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

 

এদিকে গুজরাত যেদিন প্রথমবার গ্রেফতার করা হয়েছিল সাকেত গোখলেকে, সেদিনই কলকাতায় অভিনেতা পরেশ রাওয়ালের বিরুদ্ধে সমন জারি করে পুলিস।  ১২ ডিসেম্বর তালতলা থানায় হাজিরা দিতে বলা হয় অভিনেতাকে।

আরও পড়ুন: India to host G-20 Summit: জি ২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে বলার সুযোগ পেলেন না বাংলার মুখ্যমন্ত্রী...

কেন? গুজরাতে বিধানসভায় বিজেপির হয়ে প্রচারে গিয়ে পরেশ রাওয়াল বলেন, ‘গ্যাস সিলিন্ডারের দাম বাড়লে তা আবারও সস্তা হয়ে যাবে। যদি মুদ্রাস্ফীতি বৃদ্ধি পায়, তা কমে যাবে। মানুষ চাকরিও পাবেন। মুদ্রাস্ফীতির সমস্যা গুজরাটের মানুষ সহ্য করতে পারে। কিন্তু যদি দিল্লির মতো রোহিঙ্গা ও বাংলাদেশিরা আপনার বাড়ির পাশে থাকতে শুরু করে, তাহলে গ্যাস সিলিন্ডার দিয়ে কী হবে? বাঙালিদের জন্য মাছ রান্না করবেন'? প্রবল সমালোচনার মুখে ক্ষমা চেয়ে নিয়েছেন তিনি।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)