প্রথমবার ভারতীয় যুদ্ধবিমানে উঠলেন কোনও বিদেশি প্রতিরক্ষামন্ত্রী

এই প্রথম ভারতের যুদ্ধবিমানে চড়লেন বিদেশি প্রতিরক্ষামন্ত্রী। ভারতে তৈরি জঙ্গিবিমান তেজস-এ চড়লেন সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রী আং এন হেন। কলাইকুন্ডা থেকে মঙ্গলবার তেজসে সফর করেন সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রী। 

Updated By: Nov 28, 2017, 09:13 PM IST
প্রথমবার ভারতীয় যুদ্ধবিমানে উঠলেন কোনও বিদেশি প্রতিরক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : এই প্রথম ভারতের যুদ্ধবিমানে চড়লেন বিদেশি প্রতিরক্ষামন্ত্রী। ভারতে তৈরি জঙ্গিবিমান তেজস-এ চড়লেন সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রী আং এন হেন। কলাইকুন্ডা থেকে মঙ্গলবার তেজসে সফর করেন সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রী। 

আরও পড়ুন : ক্যামেরার সামনে তোয়ালে পরে বেরিয়ে এলেন আরশি খান, ভাইরাল ভিডিও 
সূত্রের খবর, ভারত থেকে বেশ কয়েকটি তেজস কিনতে চলেছে সিঙ্গাপুর। প্রাথমিকভাবে এ বিষয়ে দুই দেশের মধ্যে আলোচনাও হয়েছে। আর সেই কারণেই পেশায় চিকিত্সক আং এন হেন মঙ্গলবার তেজসে চড়ে তা পরখ করে দেখেন। প্রায় ৪০ মিনিট আকাশে ওড়েন সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রী। বিদেশি অতিথিকে নিয়ে ওই সময় বিমান ওড়ানোর দায়িত্বে ছিলেন এয়ার মার্শাল একে সিং।
জানা যাচ্ছে, সিঙ্গাপুরের প্রতিরক্ষামন্ত্রীর তেজস সফরের জন্য বেঙ্গালুরু থেকে ২টি তেজস আনা হয়েছিল কলাইকুন্ডায়। হেনের তেজস বেশ পছন্দ হয়েছে বলেই জানা যাচ্ছে। তিনি বলেন, 'তেজস বেশ ভাল। এটা গাড়ির মতোই। আমি বিমান চালক নই। কিন্তু, আমার পছন্দ হয়েছে।'