পুলওয়ামায় আধা সামরিক বাহিনীর ট্রেনিং ক্যাম্পে আত্মঘাতী জঙ্গি হামলা, শহিদ জওয়ান

জম্মু কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপুরায় আধা সামরিক বাহিনীর ট্রেনিং ক্যাম্পে আত্মঘাতী জঙ্গি হামলা।  হামলার পিছনে জইশ-ই-মহম্মদ জঙ্গিরা রয়েছে বলেই প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

Updated By: Dec 31, 2017, 09:13 AM IST
পুলওয়ামায় আধা সামরিক বাহিনীর ট্রেনিং ক্যাম্পে আত্মঘাতী জঙ্গি হামলা, শহিদ জওয়ান

নিজস্ব প্রতিবেদন : জম্মু কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপুরায় আধা সামরিক বাহিনীর ট্রেনিং ক্যাম্পে আত্মঘাতী জঙ্গি হামলা। হামলার জেরে ইতিমধ্যেই শহিদ হয়েছেন ১ জওয়ান। গুরুতর আহত আরও ২ জওয়ান। শেষ পাওয়া খবর অনুযায়ী, দু'পক্ষের মধ্যে এখনও চলছে গুলির লড়াই। হামলার পিছনে জইশ-ই-মহম্মদ জঙ্গিরা রয়েছে বলেই প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

জানা গেছে, রবিবার ভোর রাত ২টো ১০ নাগাদ দুই আত্মঘাতী জঙ্গি গুলি, বোমা, গ্রেনেড ছুঁড়তে ছুঁড়তে অবন্তীপুরার লেথপোরা ক্যাম্পের মধ্যে ঢুকে পড়ার চেষ্টা করে। সঙ্গে সঙ্গেই পাল্টা জবাব দেয় ভারতীয় জওয়ানরা। প্রায় ১৫ থেকে ২০ মিনিট ধরে লাগাতার গুলি ছোঁড়ে জঙ্গিরা। তারপরই তারা পালিয়ে গিয়ে ট্রেনিং ক্যাম্পের পাশের বাড়িতে লুকিয়ে পড়ে।

আরও পড়ুন, শুরু হল দেশের ১.৩ লাখ কিলোমিটার রেলপথকে গ্রিন করিডরে পরিবর্তন করা কাজ

গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে। আত্মগোপনকারী জঙ্গিদের খোঁজে চলছে আতিপাতি করে তল্লাশি। এদিকে গুলির লড়াইয়ে গুরুতর জখম হন তিন জওয়ান। পরে একজনের মৃত্যু হয়। সেনা সূত্রে খবর, জঙ্গি হামলা সম্পর্কে আগাম খবর ছিল সুরক্ষা বাহিনীর কাছে। হামলার জেরে বন্ধ করে দেওয়া হয়েছে জম্মু-শ্রীনগর হাইওয়ে।