ফিল্মি কায়দায় ট্রেন থেকে চম্পট দিল হেফাজতে থাকা জঙ্গি

Updated By: Aug 24, 2014, 05:41 PM IST
ফিল্মি কায়দায় ট্রেন থেকে চম্পট দিল হেফাজতে থাকা জঙ্গি

ধানবাদ: পুলিসের হেফাজত থেকে পালিয়ে গেল হায়দরাবাদের মক্কা মসজিদ বিস্ফোরণে অভিযুক্ত। মুম্বইয়ে আর্থার রোড জেলের মকোকা আদালতে নিয়ে যাওয়ার পথে ট্রেন থেকে চম্পট দেয় আবদুল নঈম ওরফে সামির।

বারাকপুর পুলিসের পাঁচজনের একটি দল শেখ আবদুল নঈমকে ট্রেনে করে মুম্বই নিয়ে যাচ্ছিল।  ভোর পাঁচটা পঁয়তাল্লিশ নাগাদ রক্ষীরা দেখতে পান কামরা থেকে উধাও নঈম। গোটা ট্রেনে তল্লাসি চালিয়েও আর কোনও খোঁজ মেলেনি ওই আসামির। ছত্তিসগড়ের কারসোরি ও রায়গড় স্টেশনের মাঝে কোনও জায়গায় নঈম ট্রেন থেকে পালিয়ে যায় বলে মনে করছেন রক্ষীরা। পরে এনিয়ে রায়গড় স্টেশনে জিআরপির কাছে অভিযোগ দায়ের করা হয়।

২০০৭এর এপ্রিলে পেট্রাপোল সীমান্ত থেকে শেখ আবদুল নঈম ওরফে সামিরকে গ্রেফতার করেছিল পুলিস। বাংলাদেশ থেকে জালপাসপোর্ট নিয়ে এদেশে ঢোকার অপরাধে তাকে ধরা হয়েছিল। পরে জানা যায়,  সেবছর ফেব্রুয়ারি মাসে হায়দরাবাদের মক্কা মসজিদ বিস্ফোরণে অন্যতম অভিযুক্ত নঈম। মহারাষ্ট্রের একাধিক বিস্ফোরণের মামলাতেও নাম রয়েছে ঔরঙ্গাবাদের বাসিন্দা ওই যুবকের। মক্কা মসজিদ বিস্ফোরণের একাধিক মামলায় নঈমের নাম থাকলেও একটি মামলা থেকে নঈম রেহাই পেয়ে যায়। এবারে মহারাষ্ট্রের একটি মামলায় মুম্বইয়ের আর্থার রোড জেলের মকোকা আদালতে তাকে হাজির করতে নিয়ে যাওয়া হচ্ছিল। মাঝপথেই পুলিসের চোখে খুলো দিয়ে উধাও হয়ে গেল আবদুল নঈম।

 

.