পে কমিশন ছাড়াই এই কর্মীদের বেতন ১০০ শতাংশ বাড়বে!

একদিকে যখন সপ্তম পে কমিশনে খুবই অল্প পরিমানে বেতন বৃদ্ধির জন্য কেন্দ্রীয় সরকারের কর্মীরা প্রতিবাদ জানাচ্ছেন, তখনই সাংসদদের বেতন ১০০ শতাংশ বৃদ্ধির কথা ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে, খুব শীঘ্রই সাংসদদের বেতন ১০০ শতাংশ বৃদ্ধি পাবে।

Updated By: Nov 7, 2016, 04:47 PM IST
পে কমিশন ছাড়াই এই কর্মীদের বেতন ১০০ শতাংশ বাড়বে!

ওয়েব ডেস্ক: একদিকে যখন সপ্তম পে কমিশনে খুবই অল্প পরিমানে বেতন বৃদ্ধির জন্য কেন্দ্রীয় সরকারের কর্মীরা প্রতিবাদ জানাচ্ছেন, তখনই সাংসদদের বেতন ১০০ শতাংশ বৃদ্ধির কথা ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে, খুব শীঘ্রই সাংসদদের বেতন ১০০ শতাংশ বৃদ্ধি পাবে।

রিপোর্ট পাওয়া গিয়েছে যে, সংসদের সদস্যদের বেতন ১০০ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে প্রধানমন্ত্রী দফতর। সেই সিদ্ধান্তে বলা হয়েছে সাংসদদের বেতন বৃদ্ধির ক্ষেত্রে তাদের বেসিক ন্যূনতম ৫০ হাজার টাকা থেকে বাড়িয়ে এক লাখ টাকা করা হবে। পাশাপাশি, সমস্ত ভাতার ক্ষেত্রেও বৃদ্ধি করা হবে হার।

আরও পড়ুন লজ্জা শুধু নারীর ভূষণ, পুরুষের ভূষণ তো নির্লজ্জ হওয়া!

গত কয়েক মাস ধরেই সাংসদদের বেতন বৃদ্ধির দাবি উঠেছিল। এব্যাপারে বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথের নেতৃত্বে একটি কমিটি গড়া হয়। তাদের দাবি অবশেষে পাঠানো হয় নরেন্দ্র মোদীর দফতরে। অবশেষে তাদের দাবি নিয়ে পর্যালোচনার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

শুধু সাংসদদেরই নয়, রাষ্ট্রপতি ও রাজ্যপালদের বেতন বৃদ্ধির বিষয় নিয়েও সরকারের পক্ষ থেকে চিন্তা ভাবনা শুরু হয়েছে।

আরও পড়ুন টিম ইন্ডিয়া যখন টেস্টের প্রস্তুতি নিচ্ছে, ধোনি তখন কী করছেন জানেন?

.