নামেই এনডিএ সরকার, রামবিলাসের মৃত্যুর পর মোদী মন্ত্রিসভায় মাত্র একজন অবিজেপি সদস্য

Sat, 10 Oct 2020-5:02 pm,

হরসিমরত কৌর আগেই মন্ত্রিত্ব ছেড়েছেন। তাঁর দলও এনডিএ থেকে সরে গিয়েছে। মৃত্যু হল এলজেপি প্রধান রামবিলাস পাসোয়ানেরও। ফলে কেন্দ্রে এনডিএ সরকার হলেও বর্তমানে কেন্দ্রীয় মন্ত্রিসভায় রইলেন মাত্র ১ জন অবিজেপি মন্ত্রী।

লোক জনশক্তি পার্টির প্রধান রামবিলাস পাসোয়ান বহুদিন কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। মোদী সরকারে তিনি ছিলেন, খাদ্য ও ক্রেতা দফতরের মন্ত্রী। হার্টের অপারেশনের পর দিল্লির একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে। আজ তাঁর শেষকৃত্য।

শিরোমনি অকালি দল নেত্রী হরসিমরত কৌর বাদল ছিলেন কেন্দ্রীয় খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের মন্ত্রী। কৃষি আইন পাসের প্রতিবাদে তিনিও গত ১৮ সেপ্টেম্বর কেন্দ্রীয় মন্ত্রিসভা ছেড়েছেন।

পাসোয়ানের মৃত্যু ও হরসিমরতের মন্ত্রিসভা ছেড়ে যাওয়ার ফলে এখন মোদী মন্ত্রিসভায় রইলেন মাত্র একজন অবিজেপি মন্ত্রী। রিপাবলিকান পার্টি অব ইন্ডিয়ার(RPI)রামদাস আথওয়ালে সামাজিক ন্যায় দফতরের প্রতিমন্ত্রী।

২০১৯ সালে বিধানসভা নির্বাচনের পর মহারাষ্ট্রে সরকার গঠনের সময়ে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে দলের একমাত্র মন্ত্রী অরবিন্দ শাওয়ান্তকে সরিয়ে নেয় শিবসেনা। মহারাষ্ট্রে কংগ্রেস  ও এনসিপির হাত ধরে সরকার গড়ে শিবসেনা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link