দ্বিশতরান করেছিলেন সচিন তেন্ডুলকর, সেই স্টেডিয়ামটি এবার চলে যাচ্ছে ইতিহাসে

Mon, 01 Apr 2019-1:38 pm,

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম  দ্বিশতরান করেছিলেন সচিন তেন্ডুলকর। ঐতিহাসিক ইনিংসটি ক্রিকেট ঈশ্বর খেলেছিলেন গ্বলিয়রের রূপসিং ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। ওই স্টেডিয়ামই এবার চলে যেতে চলেছে ইতিহাসের পাতায়। 

 

গ্বলিয়ারের Defence Research and Development Establishment-এর ২০০ মিটারের মধ্যে থাকা সমস্ত কাঠামো ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছে মধ্যপ্রদেশ হাইকোর্ট। আর তার মধ্যে রয়েছে ১৪২টি ব্যক্তিগত ও সরকারি সম্পত্তি-সহ স্টেডিয়ামটিও রয়েছে। 

২০১০ সালের ২৪ ফেব্রুয়ারি গ্বলিয়রের রূপ সিং স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধ ক্রিকেট ইতিহাসে প্রথমবার শতরান করেছিলেন সচিন তেন্ডুলকর। ওই ইনিংসের সাক্ষী থেকেছিলেন মধ্যপ্রদেশের তত্কালীন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। 

সেই রূপ সিং স্টেডিয়ামই এবার চলে যেতে চলেছে স্মৃতিতে। প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার ২০০ মিটারের সংরক্ষিত এলাকার মধ্যে পড়ছে ওই স্টেডিয়ামটি। এর মধ্যে রয়েছে গ্বলিয়র নগরনিগমের দফতর-সহ ৩৭টি সরকারি অফিস এবং ৫৪টি ব্যক্তিগত ভবনও।  

কিন্তু সচিন তেন্ডুলকরের স্মৃতি ও সরকারি ভবনগুলি বাঁচাতে হাইকোর্টে রিভিউ পিটিশন করতে চলেছেন মধ্যপ্রদেশের অ্যাডভোকেট জেনারেল।    

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link