মুখ্যমন্ত্রীদের পর এবার করোনা নিয়ে সংসদের সব বিরোধী দলের মুখোমুখি মোদী, শুক্রবার বৈঠক

Nov 30, 2020, 15:01 PM IST
1/5

গত সপ্তাহে মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত ও ভ্যাকসিন নিয়ে বৈঠকের পর এ সপ্তাহে ফের বিরোধী দলগুলির সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্দেশ্য, দেশের করোনা পরিস্থিতি মোকাবিলায় বিরোধীদের মতামত জানা। দিল্লি ও গুজরাটের করোনা পরিস্থিতি নিয়ে ইতিমধ্য়েই উদ্বেগ প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট।

2/5

সূত্রের খবর, ওই সর্ব দলীয় বৈঠক হতে পারে আগামী ৪ ডিসেম্বর, শুক্রবার। ভার্চুয়াল ওই বৈঠকে সংসদে বিরোধী দলকে উপস্থিতি থাকতে অনুরোধ করা হয়েছে।

3/5

 গত সপ্তাহে প্রধানমন্ত্রী বৈঠকে বসেছিলেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে। দেশে ফের করোনা সংক্রমণ বৃদ্ধি নিয়ে তিনি উদ্বেগ প্রকাশ করেন। পাশাপাশি প্রতিটি রাজ্যকে সংক্রমণ মোকাবিলায় কোনও রকম শিথিলতা না দেখানোর অনুরোধ জানান।

4/5

মুখ্যমন্ত্রীদের সঙ্গে ওই বৈঠকে প্রধানমন্ত্রী বলেছিলেন, করোনা ভ্যাকসিনের ট্রায়াল শেষ পর্যায়ে। এখন কীভাবে ওই ভ্যাকসিন সাধারণ মানুষের কাছে পৌঁছান যায় তা লিখিত আকারে কেন্দ্রকে জানাতে। ভ্যাকসিন বিতরণের প্রক্রিয়া তৈরি রাখুন। পাশাপাশি কোল্ডচেন কীভাবে তৈরি করা যায় তা খতিয়ে দেখতে।

5/5

এদিন প্রধানমন্ত্রী আরও বলেন, সংক্রমণ রুখতে আমাদের কড়া ব্যবস্থা নিতে হবে। টেস্ট করতে হবে, রোগী চিহ্নিত করতে হবে ও তাদের দ্রুত চিকিত্সার ব্যবস্থা করতে হবে। প্রসঙ্গত, শনিবারই প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন প্রস্তুতকারক দেশের ৩টি কোম্পানির ল্যাব ঘুরে দেখেন মোদী। টিকা তৈরির প্রক্তিয়া ঠিক কোন পর্যায়ে তা খতিয়ে দেখেন তিনি।