Bhumi Pednekar: কয়েক মাসেই জিরো ফিগার! ভূমির মতো এই ৫ নিয়ম মানলেই কেল্লাফতে

৪ মাসে প্রায় ২১ কেজি ওজন ঝরিয়েছেন ভূমি

Sep 01, 2021, 17:07 PM IST

ভূমি পেডনেকরের ওয়েট লস নজর কেড়েছে সকলের। চার মাসেই কোন উপায়ে এতটা ওজন ঝরালেন তিনি? নিজেই শেয়ার করলেন পাঁচ টিপস। 

1/5

প্রথম ছবিতেই অনেক প্রশ্নের মুখে পড়তে হয়েছে ভূমিকে

Bhumi faced a lot of criticisms in her first debut

নিজস্ব প্রতিবেদন: আয়ুস্মান খুরানার সঙ্গে তাঁর প্রথম ছবি। 'Dum laga k Haisa' তে অভিনয়ে দর্শকদের মন কেড়েছেন ভূমি পেডনেকর (Bhumi Pednekar)। বলিউডে ডেবিউতেই স্থুল চেহারা নিয়ে দর্শকদের প্রশ্নের মুখেও পড়তে হয়েছিল ভূমি পেডনেকরকে। যদিও সেসবের তোয়াক্কা না করে কয়েক মাসেই নিজেকে প্রমাণ করেন ভূমি। কোন উপায়ে জিরো ফিগারে (Zero Figure) পৌঁছলেন? জেনে নিন এই ছয়টি উপায় (Weight Loss Tips)।  

2/5

ওয়ার্ক আউট.. ওয়ার্ক আউট.. and ওয়ার্ক আউট

Working Out is the key

৪ মাসে প্রায় ২১ কেজি ওজন ঝরিয়েছেন ভূমি। এই ওয়েট লসের জার্নিতে এতটুকু বিশ্রাম নেননি ভূমি। সদা ভরসা রেখেছেন কেবল ওয়ার্ক আউটের উপরেই। ফ্যানদেরকেও তাই অবিরত কার্ডিয়ো ও ওয়েট ট্রেনিংয়েই জোরদিতে বলছেন অভিনেত্রী।

3/5

ঘি-মাখনেই কেল্লাফতে

Ghee Butter Milk are best to weight loss

ক্র্যাশ ডায়েট তো দূর বরং বেশি করে ঘি, মাখন, দুধ ডায়েটে রেখেছিলেন ভূমি। ওজন ঝরানোর দিনগুলিতে এগুলোই বেশি করে খেয়েছেন বলে জানান ভূমি। 

4/5

মায়ের হাতের রান্নায় ভরসা

Eat only home cooked foods

শুধু ঘি-মাখনই নয়, ভরসা ফেরাতে হবে ঘরের খাবারেও। ভূমির সাজেশন যতটা সম্ভব বাইরের খাবার এড়িয়ে চলা। নিজেও ভরসা রেখেছেন মায়ের হাতে তৈরি ঘরের খাবারেই। একইসঙ্গে প্রচুর সবুজ শাকসবজি খেতেও বলছেন অভিনেত্রী। 

5/5

চিনিকে দূরে সরিয়ে ফেলতে হবে

Avoid Sugar in any ways

শরীরের মারাত্মক ক্ষতি করতে পারে চিনি। ভূমি বলেছেন, চিনিকে একদম দূরে সরিয়ে ফেলতে হবে। মিষ্টি যদি লাগেই তবে স্টেভিয়া, মিছরি, খেঁজুরের রস ইত্যাদি খেতে হবে। দেহের টক্সিন দূর করতে অ্যালোভেরা জুস, শসার উপর নিয়মিত ভরসা রেখেছেন ভূমি। টানা পাঁচদিন ওয়ার্ক আউটের পর যাই ইচ্ছে হত তাই-ই খেতে বলছেন তিনি। এই পাঁচটি নিয়ম মেনে চললে কয়েক মাসেই হাতেনাতে জিরো ফিগার পাবেন আপনিও।