মা মেরি আমার অনুপ্রেরণা, বললেন বিরাট কোহলি

লন্ডন অলিম্পিকে পদকজয়ীর পথেই আগামী দিনে হাঁটতে চান ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিও।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Oct 16, 2020, 01:09 PM IST
 মা মেরি আমার অনুপ্রেরণা, বললেন বিরাট কোহলি
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: মাতৃত্ব সামলেও যে ক্রীড়াজগতে সাফল্য পাওয়া যায় তার উজ্জ্বল উদাহরণ ছয় বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সার মেরি কম। লন্ডন অলিম্পিকে পদকজয়ীর পথেই আগামী দিনে হাঁটতে চান ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিও।

নতুন বছরের জানুয়ারি মাসেই বাবা হতে চলেছেন বিরাট কোহলি। ইনস্টাগ্রাম চ্যাটে বিরাট কোহলি বলেন, "মাতৃত্ব সামলেও ক্রীড়াক্ষেত্রে কী ভাবে সাফল্য পাওয়া যায়, এ নিয়ে কথা বলার জন্য তোমার মতো ভালো আর কেউ নেই।" বিরাট প্রশ্ন করেছেন, একজন ব্যস্ত মা হয়েও কী করে কঠোর অনুশীলন করে একের পর এক প্রতিযোগিতায় তুমি অংশ নাও? কী করে দুটোকে ব্যালান্স কর?

বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মাকে আগাম অভিনন্দন জানিয়ে মেরির জবাব, "বিয়ের পর আমার স্বামী সমস্ত শক্তির উৎস হয়ে উঠেছিল। সমস্ত রকমের সাহায্য আমি ওর কাছ থেকে পেয়েছি। আদর্শ স্বামী। ওর পর আমার সন্তানরাই আমার জগৎ।"

এরপরই বিরাট কোহলি বলেন, "যে পথে হেঁটে তুমি সাফল্য পেয়েছ, তা শুধু মেয়েদের নয়, শুধু ক্রীড়াজগতের নয়, সারা দেশের অনুপ্রেরণা তুমি। আমার কাছে তো বটেই। তোমার পথই অনুসরণ করার চেষ্টা করি আমি।" উত্তরে মেরি বলেছেন, "কোহলির মতো অনেকেই আমার প্রেরণা। যাদের লড়াই আমাকে এগিয়ে দিয়েছে। তরুণ প্রজন্মকে একটাই কথা বলব, তোমরা সব সময় পজিটিভ থাকো।"

আরও পড়ুন - IPL 2020: ধোনিকে নিয়ে মসকরা, নেটিজেনদের তোপের মুখে ভাজ্জি