Mohammad Nabi: '৫ মিনিটেই আমার ইংরাজি শেষ হয়ে যাবে!' হৃদয় জিতলেন আফগান অধিনায়ক

শারজায় দাপিয়েছেন আফগানিস্তানের ক্রিকেটাররা। 

Updated By: Oct 27, 2021, 12:48 PM IST
Mohammad Nabi: '৫ মিনিটেই আমার ইংরাজি শেষ হয়ে যাবে!' হৃদয় জিতলেন আফগান অধিনায়ক
মহম্মদ নবি

নিজস্ব প্রতিবেদন: স্কটল্যান্ডকে ১৩০ রানে হারিয়ে টি-২০ বিশ্বকাপের অভিযান শুরু করেছে আফগানিস্তান। স্বভাবতই টগবগ করে ফুটছে আফগান শিবির। এই ম্যাচের পর সাংবাদিক বৈঠকে এসেছিলেন আফগানিস্তানের ক্যাপ্টেন মহম্মদ নবি (Mohammad Nabi)। মিডিয়ার মুখোমুখি হওয়ার আগে তিনি যা বললেন, তা নেটদুনিয়ায় হাসির রোল তুলে দিয়েছে। একই সঙ্গে নেটাগরিকদের মন জয় করে নিয়েছেন নবি। ইংরাজি ভাষায় স্বাচ্ছন্দ্য বোধ না করায় নবি যে, সাংবাদিক বৈঠকে অস্বস্তি বোধ করেন তা পরিস্কার বলে দিলেন। নবি অস্ফুটে বলে ওঠেন, "এটাই সবচেয়ে কঠিন কাজ। আচ্ছা কতগুলো প্রশ্ন আছে? আমার তো ৫ মিনিটেই ইংরাজি শেষ হয়ে যাবে"

আরও পড়ুন: WT20, PAK vs NZ: দ্বিতীয় ম্যাচেও জয়, নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারাল পাকিস্তান

দীর্ঘ ২০ বছর পরে আফগানিস্তানে তালিবানি রাজত্ব শুরু হয়েছে। একটা সময় টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়া নিয়েও তীব্র অনিশ্চয়তা তৈরি হয়েছিল নবি, রশিদ খানদের। তবে সেই প্রতিকূলতা ও নেতিবাচক দিক ভুলে গত সোমবার শারজায় দাপিয়েছেন আফগানিস্তানের ক্রিকেটাররা। আর ম্যাচ শুরুর আগে মাঠে আফগানিস্তানের জাতীয় সঙ্গীত শুনে আর নিজের চোখের জল ধরে রাখতে পারেননি নবি। সেই ভিডিও ভাইরাল হয়ে যায় রাতারাতি। ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯০ রান তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমে মুজিব  উর রহমানও রশিদের স্পিনের ছোবলে মাত্র ৬০ রানে গুটিয়ে যায় স্কটিশদের ইনিংস। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এটি যুগ্মভাবে চতুর্থ নিম্নতম দলগত ইনিংস। মুজিব ৪ ওভারে ২০ রানে ৫ উইকেট নিয়ে রেকর্ড করেন।প্রথম আফগান ক্রিকেটার হিসেবে যিনি বিশ্বকাপের (একদিনের ও টি-টোয়েন্টি) ইতিহাসে ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)