লয়েড, উইকস, আমলাদের ছাপিয়ে গিয়ে কুকের নতুন রেকর্ড!

ভারতে এবার এসে রাজকোট টেস্টে জিততে পারেনি ইংল্যান্ড। কিন্তু প্রথম টেস্ট থেকে বাকি সিরিজের জন্য যথেষ্ট পরিমাণ আত্মবিশ্বাস বাড়িয়ে নিলেন ইংরেজ ক্রিকেটাররা। একটা টেস্ট খেলেই চার-চারজন ইংরেজ ব্যাটসম্যান সেঞ্চুরি করে গেলেন। প্রথম শুরুটা করেছিলেন জো রুট। এরপর মইন আলি এবং বেন স্টোকসও সে়ঞ্চুরি করেন। আর দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করে গেলেন স্বয়ং ইংরেজ অধিনায়ক অ্যালিস্টার কুকও।

Updated By: Nov 13, 2016, 06:21 PM IST
 লয়েড, উইকস, আমলাদের ছাপিয়ে গিয়ে কুকের নতুন রেকর্ড!

ওয়েব ডেস্ক: ভারতে এবার এসে রাজকোট টেস্টে জিততে পারেনি ইংল্যান্ড। কিন্তু প্রথম টেস্ট থেকে বাকি সিরিজের জন্য যথেষ্ট পরিমাণ আত্মবিশ্বাস বাড়িয়ে নিলেন ইংরেজ ক্রিকেটাররা। একটা টেস্ট খেলেই চার-চারজন ইংরেজ ব্যাটসম্যান সেঞ্চুরি করে গেলেন। প্রথম শুরুটা করেছিলেন জো রুট। এরপর মইন আলি এবং বেন স্টোকসও সে়ঞ্চুরি করেন। আর দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করে গেলেন স্বয়ং ইংরেজ অধিনায়ক অ্যালিস্টার কুকও।

আরও পড়ুন ধোনির করা চলতি বছরের সেরা এই রান আউটটা দেখেছেন?

আর এই সেঞ্চুরিটা করেই ব্যক্তিগত রেকর্ড করে ফেললেন ইংরেজ অধিনায়ক অ্যালিস্টার কুক। এই নিয়ে কুকের ভারতের মাটিতে পাঁচটা টেস্ট সেঞ্চুরি হয়ে গেল। না, কোনও আমলের কোনও বিদেশি ক্রিকেটারের এতগুলো সেঞ্চুরি নেই ভারতের মাটিতে। উইকস, লয়েড এবং হাসিম আমলা ভারতে চারটি করে সেঞ্চুরি করেছেন। কিন্তু তাঁদের সবাইকে ছাপিয়ে গেলেন অ্যালিস্টার কুক।

আরও পড়ুন রাজকোট টেস্ট ড্র-ই হল, তবে আত্মবিশ্বাস বাড়িয়ে নিল ইংরেজরা