উরুগুয়েকে সম্মান জানিয়ে গোলের পর সেলিব্রেশন করলেন না গ্রিজম্যান

গোলের পর কোনও উচ্ছ্বাস দেখালেন না গ্রিজম্যান। শুধু তোলিসোর কপালে মাথা ঠেকালেন ম্যাচের সেরা এজি সেভেন।

Updated By: Jul 7, 2018, 09:58 AM IST
উরুগুয়েকে সম্মান জানিয়ে গোলের পর সেলিব্রেশন করলেন না গ্রিজম্যান

নিজস্ব প্রতিবেদন : কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের সেমি ফাইনালে ফ্রান্স। '৯৮ সালের স্মৃতি ফেরাতে আর দু'ধাপ দূরে দাঁড়িয়ে গ্রিজম্যান, এমবেপে, পোগবারা। শুক্রবার গোলের পর 'উচ্ছ্বাসহীন' গ্রিজম্যানকে দেখল রাশিয়া।

আরও পড়ুন - তাবারেজের উরুগুয়ের দৌড় থামিয়ে শেষ চারে দেশঁর ফ্রান্স

নিঝনি নভগরদ স্টেডিয়ামে শুক্রবার শেষ আটের লড়াইয়ে ৬১ মিনিটে অ্যান্তোনিও গ্রিজম্যানের দূরপাল্লার শট, ঠিক করে সামলাতে পারলেন না উরুগুয়ের গোলরক্ষক মুসলেরা। বল গোল লাইন টপকে জালে। গ্রিজম্যানকে গোল উপহার দেওয়ার পাশাপাশি যেন বিশ্বকাপে ফরাসিদের এগিয়ে যাওয়ার রাস্তাটা আরও পরিষ্কার করে দিলেন উরুগুয়ের এই অভিজ্ঞ গোলরক্ষক। কিন্তু গোলের পর কোনও উচ্ছ্বাস দেখালেন না গ্রিজম্যান। শুধু তোলিসোর কপালে মাথা ঠেকালেন ম্যাচের সেরা এজি সেভেন। এরপর সতীর্থরা ছুটে দেলেন তাঁর দিকে।

ম্যাচের আগে থেকেই 'হাফ উরুগুয়ান' গ্রিজম্যানকে নিয়ে আলোচনা চলছিল। ম্যাচের আগে সুয়ারেজ বলেছিলেন, "আমি জানি না অ্যান্তোনিও কীভাবে বলেছে ও হাফ উরুগুয়ান।ও জানে না উরুগুয়ানদের আবেগ কেমন হয়।" ম্যাচ শেষে গ্রিজম্যান জানান উরুগুয়েকে সম্মান জানাতেই তিনি গোলের পর সেলিব্রেট করেননি। তিনি বলেন, " আমি কেরিয়ারটা শুরু করেছিলাম উরুগুয়ে কোচের অধীনে। যে কারনে দেশটার প্রতি আমার একটা দুর্বলতা আছে। তাই গোল করে সেলিব্রেশন করতে পারিনি।"

আরও পড়ুন - এবার বিশ্বকাপ থাকছে ইউরোপেই!