আর্জেন্টিনার জাতীয় দলে মেসির ভবিষ্যত্ নিয়ে মুখ খুললেন তাপিয়া

লিওনেল মেসির থাকা না থাকা নিয়ে আর্জেন্টিনার আর্থিক দিকটাও জড়িত।

Updated: Jul 27, 2018, 03:45 PM IST
আর্জেন্টিনার জাতীয় দলে মেসির ভবিষ্যত্ নিয়ে মুখ খুললেন তাপিয়া

নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপের শেষ ষোলোয় ফ্রান্সের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায়ের পর আর্জেন্টিনার জার্সিতে নিজের ভবিষ্যৎ নিয়ে মুখ খোলেননি মেসি। আর্জেন্টিনার জার্সিতে মেসির ভবিষ্যত্ কী? ফুটবলের বড় মঞ্চে সাফল্যের জন্য শুধু নয়। অর্থনৈতিক কারণেও আর্জেন্টিনা চায় লিওনেল মেসি যতদিন সম্ভব দেশের হয়ে ফুটবলটা খেলুন। এ কথা নিজের মুখে বললেন আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া।

আরও পড়ুন - বিশ্বকাপের দুঃখ ভুলতে পোকার খেলছেন নেমার 

লিওনেল মেসির থাকা না থাকা নিয়ে আর্জেন্টিনার আর্থিক দিকটাও জড়িত। মেসির উপস্থিতিতে আর্থিকভাবে লাভবান হয় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন(এএফএ)। এমন স্বীকারোক্তি এএফএ সভাপতি ক্লদিও তাপিয়ার। তিনি বলেন, মেসিকে অবশ্যই জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাওয়া উচিত। এএফএ’র আর্থিক দূরবস্থা নতুন নয়। অতীতে মেসি তার পকেটের টাকা দিয়ে সংস্থার নিরাপত্তা কর্মীদের বেতনও দিয়েছেন। 

আরও পড়ুন - কাতার বিশ্বকাপ পর্যন্ত নেমারদের কোচ থাকছেন তিতে

এক সাক্ষাৎকারে তাপিয়া বলেছেন, "কে না জানে বিশ্বকাপ থেকে বিশ্রী ভাবে আমরা বিদায় নিয়েছি। খুব ভাল করেই বুঝতে পারি, এই ঘটনায় মনে কতখানি আঘাত পেয়েছে লিও। কিন্তু আর্জেন্টিনার ওকে সব সময়ই দরকার। বিশেষ করে আমাদের ফেডারেশনের তো বেশি। দরকার আমাদের সংস্থার অর্থনৈতিক অবস্থার জন্যও। আশা করি লিও আরও অনেক অনেক দিন দেশের হয়ে খেলবে। আর্জেন্টিনার জাতীয় দলকে ও খুবই ভালবাসে। ওকে নিয়ে আমাদের অনেক প্রত্যাশা। আমাদের সব ধনের ভরসার জায়গা লিও।"

আরও পড়ুন - আইএসএলের সেরা কোচ গ্রেগরি, বর্ষসেরা গোলকিপার কোচ মোহনবাগানের অর্পণ দে

গত সপ্তাহে মেসির সঙ্গে কথা বলেছেন তাপিয়া। আন্তর্জাতিক কেরিয়ার নিয়ে সিদ্ধান্ত নিতে কিছুটা সময় প্রয়োজন বার্সেলোনা তারকার। এ বিষয়ে তাপিয়া বলেন, "লিও এখন ছুটিতে আছে। এখন ওকে একা থাকতে দেওয়া উচিত। আগে স্পেনে খেলা শুরু করুক। তার পর দেখতে হবে আগামী বছর কী করে..."

আরও পড়ুন - বিশ্বকাপের সেরা গোল পাভার্ডের 

বিশ্বকাপ শেষে কোচ জর্জ স্যাম্পাওলিকে বিদায় করেছে এএফএ। বিশ্বকাপ ব্যর্থতা ভুলে সামনে তাকাতে চাইছেন তাপিয়া। এদিকে আর্জেন্টিনার নতুন কোচ হওয়ার দৌড়ে ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফাইনালে নিয়ে যাওয়া আলেসান্দ্রো সাবেলার নাম শোনা যাচ্ছে। আর্জেন্টিনার প্রাক্তন কোচ হোসে পেকারম্যান ও পেরুর দায়িত্বে থাকা রিকার্ডো গারেকাও দৌড়ে রয়েছেন। সেপ্টেম্বরে গুয়েতেমালা ও কলম্বিয়ার বিরুদ্ধে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। নতুন কোচ নিয়ে তাপিয়া বলেন, "পরবর্তী কোচ কে হবেন তা চূড়ান্ত করতে আমরা নির্বাহী কমিটির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবো। আমরা পেকারম্যান বা অন্য কারোর সঙ্গে কথা বলিনি। এ বিষয়ে ৩১ জুলাই থেকে আলোচনা শুরু করব। আমরা এমন একজনের সঙ্গে কাজ করতে চাই, যিনি সবকিছু নতুনভাবে ঢেলে সাজাতে পারবেন।"