close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

২০১৫ বিশ্বকাপ ফাইনালে বল বিকৃতি করেছে অস্ট্রেলিয়া, বিস্ফোরক অভিযোগ ইলিয়টের

ইলিয়ট জানিয়েছেন, তিন উইকেটে ১৫০ রান করে ভাল জায়গায় ছিল নিউ জিল্যান্ড। বল বিকৃতি না করলে এই পরিস্থিতি হত না

Updated: Mar 31, 2018, 07:39 PM IST
২০১৫ বিশ্বকাপ ফাইনালে বল বিকৃতি করেছে অস্ট্রেলিয়া, বিস্ফোরক অভিযোগ ইলিয়টের

নিজস্ব প্রতিবেদন: ২০১৫ সালে বিশ্বকাপ ফাইনালে বল বিকৃতি করা হয়েছে বলে অভিযোগ তুললেন নিউ জিল্যান্ডের ব্যাটসম্যান গ্র্যান্ট ইলিয়ট। অভিযোগ সেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই। নিউ জিল্যান্ডের একটি রেডিও শো-তে ইলিয়ট দাবি করেন, বল বিকৃতি করে ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া।

ইলিয়ট জানিয়েছেন, তিন উইকেটে ১৫০ রান করে ভাল জায়গায় ছিল নিউ জিল্যান্ড। বল বিকৃতি না করলে এই পরিস্থিতি হত না। ইলিয়টের কথায়, "আমি যখন ব্যাট করছিলাম, তখন রিভার্স সুইং হচ্ছিল।" মিচেল স্টার্কের মতো তেমন একটা রিভার্স সুইং না করতে পারা বোলারও এ দিন রিভার্স সুইং করে বলে দাবি ইলিয়টের।

আরও পড়ুন- স্মিথকে খোঁচা! বল বিকৃতি না করেও রিভার্স সুইং করা যায় বললেন ওয়াকার

উল্লেখ্য, ২০১৫ বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়র বোলিং দাপটে মাত্র ১৮৩ রানে গুটিয়ে যায় নিউ জিল্যান্ড। এ দিন ৮৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন গ্র্যান্ট ইলিয়ট। ওই ম্যাচ ৭ উইকেট বাকি থাকেই রান তুলে ফেলে মাইকেল ক্লার্কের দল।

আরও পড়ুন- মোহনবাগানের টিম বাসে আগুন, বরাত জোরে বাঁচলেন ফুটবলাররা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ তুললেও, স্মিথদের উপর যে 'মানসিক অত্যাচার' শুরু হয়েছে তা নিয়ে তীব্র নিন্দা করেন ইলিয়ট। বিমানবন্দরে স্মিথদের যেভাবে নিয়ে আসা হয় সেই প্রসঙ্গে ইলিয়ট বলেন, "স্মিথদের সঙ্গে যেভাবে ব্যবহার করা হচ্ছে, যেন দাগী অপরাধী! তারা কোনও অপরাধী নয়। একটি ভুল করেছে। এর জন্য এক বছরের নির্বাসিত হয়ে শাস্তিও পেয়েছে।"

আরও পড়ুন- স্মিথের কান্নায় 'ভিজলেন' রোহিত