'গোল্ডেন সু' জিতে নিলেন লিওনেল মেসি

ইউরোপের লিগগুলিতে সবচেয়ে বেশি গোল করার পুরস্কার হিসাবে এই নিয়ে পঞ্চমবার 'গোল্ডেন সু' জিতলেন মেসি। একই সঙ্গে গড়লেন নতুন রেকর্ড।

Updated By: May 21, 2018, 07:35 PM IST
'গোল্ডেন সু' জিতে নিলেন লিওনেল মেসি

নিজস্ব প্রতিবেদন : বার্সেলোনার সাফল্যে গোটা মরসুম জুড়ে অবদান রাখা লিওনেল মেসির ব্যক্তিগত অর্জনও আকাশছোঁয়া। লা লিগার সর্বোচ্চ গোলদাতা হিসেবে পিচিচি ট্রফি এবং ইউরোপীয় লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলদাতা হিসেবে 'গোল্ডেন সু' দু'টি পুরস্কারই জিতে নিলেন এলএমটেন।

আরও পড়ুন- বার্সেলোনার বিজয়োত্সবে বাজল ইনিয়েস্তার 'বিদায় রাগিণী'

ইউরোপের লিগগুলিতে সবচেয়ে বেশি গোল করার পুরস্কার হিসাবে এই নিয়ে পঞ্চমবার 'গোল্ডেন সু' জিতলেন মেসি। একই সঙ্গে গড়লেন নতুন রেকর্ড। ছাপিয়ে গেলেন তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেও। সিআর সেভেন যেখানে চারবার 'গোল্ডেন সু' জিতেছেন, সেখানে পাঁচবার জেতা হয়ে গেল মেসির।

উল্লেখ্য, 'গোল্ডেন সু' জয়ের হিসেব হয় পয়েন্টের মাধ্যমে। ইউরোপের সেরা পাঁচ লিগে প্রতি গোলের জন্য পয়েন্ট ২। সেই হিসেবে লা লিগায় ৩৪ গোল করা মেসির পয়েন্ট ৬৮। মেসির সঙ্গে এবার লড়াইয়ে ছিলেন ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বোচ্চ ৩২ গোল করা মোহামেদ সালহা। অন্যদিকে, এবার লা লিগায় ২৬টি গোল করেছেন রোনাল্ডো।

মেসি এ নিয়ে টানা দ্বিতীয় ও মোট পঞ্চমবার লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতলেন। তিনি এর আগে এই পিচিচি ট্রফি জিতেছিলেন ২০০৯-১০, ২০১১-১২, ২০১২-১৩ ও ২০১৬-১৭ মরশুমে।