আইপিএলে ওপেন করেননি বলে একেবারেই চিন্তিত নন রোহিত শর্মা

তাঁকে নিয়েই চিন্তায় রয়েছে সকলে। মহম্মদ আজহারউদ্দিনের মতো অনেকেই বলেছেন, চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের সমস্যা না হয়ে যায় ওপেনিং স্লট নিয়ে। শিখর ধাওয়ান কিংবা অজিঙ্কা রাহানের মধ্যে কোনও একজন হয়তো প্রথম একাদশে থাকবেন। আর অটোমেটিক চয়েস রোহিত শর্মা। কিন্তু রোহিত শর্মা দীর্ঘদিন চোটের জন্য মাঠের বাইরে ছিলেন। চোট সারিয়ে ফিরে এসে তিনি আইপিএলেই প্রথম নামলেন। আর শুধু নামলেন বললে ভুল করা হবে। কারণ, ক্যাপ্টেন রোহিত শর্মা তাঁর দল মুম্বই ইন্ডিয়ান্সকে একেবারে চ্যাম্পিয়ন করে তবেই ছাড়লেন। সে তো গেল সাফল্যের কথা। কিন্তু আইপিএলে যে রোহিত শর্মা ওপেন করেননি। তার মানে প্রায় বিনা প্রস্তুতি এবং অভ্যাসেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওপেন করতে চলেছেন রোহিত শর্মা। সমস্যা হবে না তো? প্রশ্ন অনেক ক্রিকেট বিশেষজ্ঞরই।

Updated By: May 23, 2017, 12:09 PM IST
 আইপিএলে ওপেন করেননি বলে একেবারেই চিন্তিত নন রোহিত শর্মা

ওয়েব ডেস্ক: তাঁকে নিয়েই চিন্তায় রয়েছে সকলে। মহম্মদ আজহারউদ্দিনের মতো অনেকেই বলেছেন, চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের সমস্যা না হয়ে যায় ওপেনিং স্লট নিয়ে। শিখর ধাওয়ান কিংবা অজিঙ্কা রাহানের মধ্যে কোনও একজন হয়তো প্রথম একাদশে থাকবেন। আর অটোমেটিক চয়েস রোহিত শর্মা। কিন্তু রোহিত শর্মা দীর্ঘদিন চোটের জন্য মাঠের বাইরে ছিলেন। চোট সারিয়ে ফিরে এসে তিনি আইপিএলেই প্রথম নামলেন। আর শুধু নামলেন বললে ভুল করা হবে। কারণ, ক্যাপ্টেন রোহিত শর্মা তাঁর দল মুম্বই ইন্ডিয়ান্সকে একেবারে চ্যাম্পিয়ন করে তবেই ছাড়লেন। সে তো গেল সাফল্যের কথা। কিন্তু আইপিএলে যে রোহিত শর্মা ওপেন করেননি। তার মানে প্রায় বিনা প্রস্তুতি এবং অভ্যাসেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওপেন করতে চলেছেন রোহিত শর্মা। সমস্যা হবে না তো? প্রশ্ন অনেক ক্রিকেট বিশেষজ্ঞরই।

আরও পড়ুন বিসিসিআই-এর কাছে টেস্ট ক্রিকেটারদের টাকা বাড়ানোর দাবি জানালেন বিরাট, কুম্বলে

রোহিত শর্মা নিজে অবশ্য আত্মবিশ্বাসী। তিনি মনেই করছেন না, তাঁর চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওপেন করতে কোনও সমস্যা হবে বলে। রোহিত শর্মা বলেছেন, 'আইপিএল এবং আন্তর্জাতিক ক্রিকেট একেবারেই আলাদা। আইপিএল শুরুর আগে আমিই দলের থিঙ্কট্যাঙ্ককে বলেছিলাম, দলের ভারসাম্য বজায় রাখতে আমি নিচের দিকে ব্যাট করতে নামব। সেই অনুযায়ী খেলেই আমরা সাফল্য পেয়েছি। বুঝতে পারছি না, লোকে আন্তর্জাতিক ক্রিকেট এবং আইপিএলকে মিলিয়ে ফেলছেন কেন! দুটোর মধ্যে কোনও মিলই যে নেই।' প্রসঙ্গত, রোহিত শর্মা আইপিএলে মোট ১৭ ম্যাচে চার নম্বরে ব্যাট করতে নেমে ৩৩৩ রান করেছেন।

আরও পড়ুন  বার্সেলোনাকে পিছনে ফেলে স্প্যানিশ লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ